03-24-2020
Home / Uncategorized / আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনপির

আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনপির

দেশের সমুদ্র উপকুলবর্তী এলাকাসমুহে প্রবল ঘূর্ণিঝড় আমফানের আঘাতে এপর্যন্ত ১০ জন মানুষের জীবনহানী এবং বসতবাড়ী, গবাদি পশু, সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও ফসলী জমির ব্যাপক ক্ষয়ক্ষতিতে উপদ্রুত এলাকার অসহায় মানুষের দুর্দশায় উদ্বেগ এবং মানুষের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়- সুপার সাইক্লোন আমফান বাংলাদেশের উপকূল অতিক্রম করার সময় সাতক্ষীরাসহ কয়েকটি এলাকায় ব্যাপক তান্ডব চালিয়েছে। দেশের দক্ষিণাঞ্চলীয় সমুদ্র উপকূলবর্তী জেলাসমুহে এই ভয়াবহ ঘূর্ণিঝড় আমফানের আঘাতে নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে বাঁধ ভেঙ্গে পানি সংলগ্ন এলাকার গ্রামগুলোকে ক্রমান্বয়ে তলিয়ে দিচ্ছে। মানুষের প্রাণহানী ছাড়াও হাজার হাজার কাঁচা বাড়ীঘর বিধ্বস্ত, সহায়-সম্পত্তি, গাছপালা, চিংড়ী ঘের ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতিতে বিপন্ন মানুষদের প্রতি গভীরভাবে সমব্যাথী। এহেন প্রাকৃতিক দুর্যোগে মৃত্যুবরণকারীদের পরিবার-পরিজন এবং দু:খ দুর্দশায় পতিত বেঁচে থাকা মানুষদের সহানুভূতি জানানোর ভাষা আমাদের জানা নেই। উপদ্রুত এলাকায় বেঁচে থাকার জন্য খাদ্য, সুপেয় পানি ও ওষুধের তীব্র সংকটে মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এই দুর্যোগময় পরিস্থিতির পূর্বাভাস জেনেও উপকূলীয় এলাকার মানুষসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিতে তেমন কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি।
একদিকে করোনাভাইরাসের আঘাতে বাংলাদেশসহ সারা পৃথিবীতে বয়ে চলছে ভীতি আতঙ্কের প্রবাহ। প্রতিনিয়ত করোনায় মৃত্যু ও অসুস্থতা মানুষকে তাড়া করছে, এর ওপর ঘুর্ণিঝড়ের করাল গ্রাসে উপকুলবাসী এখন বিপর্যস্ত ও দিশেহারা। ঘূর্ণিঝড় কবলিত এলাকার মানুষের সাহায্যার্থে দ্রুত উদ্যোগ গ্রহণ করা অত্যন্ত জরুরি। ঘূর্ণিঝড় আক্রান্ত মানুষদের ক্ষয়ক্ষতি কাটিয়ে ওঠার জন্য বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি। বিএনপি এই ধরনের গুরুতর সংকটে সবসময়ই অসহায় মানুষের পাশে থাকবে। বাংলাদেশের মানুষ যুগযুগ ধরে প্রাকৃতিক দুর্যোগ সামাল দিয়ে আবারো নতুন উদ্যোমে কাজ শুরু করেছে। এবারো শত প্রতিবন্ধকতা কাটিয়ে ঘূর্ণিঝড় কবলিত সংশ্লিষ্ট জেলাগুলোর উপদ্রুত মানুষ সংকট নিরসনে সক্ষম হয়ে সামনের দিকে এগিয়ে যাবে। ঘূর্ণিঝড়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি। ঘূর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়ীঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা প্রদানের জন্য আহবান জানায় বিএনপি।

About basic news24.com

Check Also

মাগুরা শালিখায় যাত্রাশিল্পী উন্নয়ন পরিষদের আলোচনা সভা

। মাগুরা শালিখায় যাত্রাশিল্পী উন্নয়ন পরিষদের আলোচনা সভা সপ্না আকতার মাথী.মাগুরা প্রতিনিধি॥ মাগুরা শালিখা উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *