03-24-2020
Breaking News
Home / Uncategorized / মাগুরায় রেড জোন চিহ্নিত এলাকায় চালু হলো মোবাইল মার্কেট

মাগুরায় রেড জোন চিহ্নিত এলাকায় চালু হলো মোবাইল মার্কেট

মাগুরায় রেড জোন চিহ্নিত এলাকায় চালু হলো মোবাইল মার্কেট

লেনিন জাফর- ভ্রাম্যমান প্রতিনিধি:

মাগুরা পৌরসভার খান পাড়া ও পিটিআই পাড়া রেডজোন এলাকাবাসীদের সহযোগিতার জন্য উপজেলা প্রশাসন কতৃক পরিচালিত মোবাইল মার্কেটের শুভ উদ্বোধন করা হয়েছে । এ দুটি এলাকাতে চলছে ২১ দিনের লকডাউন । ২১ দিনের এ লকডাউন সুষ্টুভাবে পরিচালনার জন্য প্রশাসন নানা ধরণের কর্মসূচী গ্রহন করেছে । এ কর্মসূচীর মধ্যে রোববার সকাল সাড়ে ১০ টায় রেডজোনে চালু হলো মোবাইল মার্কেট । এ কর্মসূচীকে সফল করতে রেড জোন এলাকায় আজ উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের আর্টিলারি কর্ণেল আতিফ সিদ্দিকী , মাগুরা প্রেসকøাবের সাধারণ সম্পাদক শামীম খান ও মাগুরা পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল প্রমুখ ।
বাংলাদেশ সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের আর্টিলারি কর্ণেল আতিফ সিদ্দিকী জানান, করোনা মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশের বিভিন জেলার প্রত্যন্ত অঞ্চলে সাফল্যের সাথে কাজ করছে । মাগুরা পৌরসভার রেডজোন দুটি এলাকাতে চলছে ২১ দিনের লকডাউন । আমরা প্রশাসনের সহযোগিতায় এখানে কাজ করছি । এলাকার মানুষকে সচেতন করছি । পাশাপাশি সংক্রমন যাতে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য রেডজোন এলাকায় চালু হলো মোবাইল মার্কেট । এখানে প্রতিদিন দুইবার মোবাইল মার্কেটের গাড়ি এলাকার মানুষের নিকটে যাবে । তারা সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সুলভ মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবে ।
মাগুরা পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল জানান,ইতিমধ্যে রেডজোন এলাকায় কন্ট্রোল রুম খোলা হয়েছে । রেডজোন এলাকায় পৌরসভার জীবাণুমুক্ত গাড়ী দ্বারা এলাকার রাস্তাঘাট দৈনিক জীবাণুমুক্ত করা হচ্ছে । পাশাপাশি করোনা আক্রান্ত রোগীদের সিভিল কতৃক নিয়োগকৃত ডাক্তার কতৃক প্রতিদিন দুই বার মোবাইলের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে ।

About basic news24.com

Check Also

মাগুরা শহরের চোপদার পাড়ায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

মাগুরা শহরের চোপদার পাড়ায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু : মাগুরায় রবিবার ভোরে করোনা উপসর্গ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *