মাগুরায় মাশরুম উদ্যক্তা                   ও  চাষীদের মতবিনিময় সভা

মাগুরায় মাশরুম উদ্যক্তা ও চাষীদের মতবিনিময় সভা

      

মাগুরা পৌর প্রতিনিধি॥ মাগুরায় কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মাশরুম সেন্টার পরিদর্শন ও আগমন উপলক্ষে মাশরুম উদ্যক্তা ও চাষীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃপতিবার মাগুরার বড়খড়ি ড্রিম মাশরুম সেন্টার কনফারেন্স হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। পার্থ প্রতিম সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল সংক্ষিপ্ত বক্তব্যে জানান,মাশরুম একটি সুষম খাদ্য।যা মানুষের অনেক পুষ্টি চাহিদা পুরোন করে।এটা একটা ফুড সাফ্লিমেন্ট। এটা অনেক দেশে বিভিন্ন ওষুধ ও খাদ্য সামগ্রী হিসাবে ব্যবহ্নত হয়।

মাগুরার প্রতিবন্ধি বাবুল আকতার মাশরুম নিয়ে বাংলাদেশে যে আলোড়ন সৃষ্টি করেছে।তিনি যে সপ্ন দেখেন সে সপ্ন আজ বাস্তবে পরিনত হতে চলেছে।যেভাবে তিনি বাংলাদেশে যুবকদের আত্বকর্মসংস্থান সৃষ্টি করেছে এটা নিঃসন্দেহ অন্যন্য।তিনি এটার আরো উত্তরাত্তর সমৃদ্ধি কামনা করেন।এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত পরিচালক ,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোর অঞ্চলের পার্থপ্রতিম সাহা,উপপরিচালক মাগুরা কৃষি সমপ্্রসারণ অদিদপ্তর সুশান্ত কুমার পরামানিক,জাহিদুল আলম কৃষি অফিসার ঝিনাঈদা সদর,সালমা জাহান নিপা কৃষি অফিসার শ্রীপুর মাগুরা,উপ-সহকারি কৃষি কর্মকর্তা তুষার মজুমদার,মানবাধিকার সভাপতি আব্দুল খালেক বিশ^াস প্রমুখ। এ ছাড়া রাজশাহী,চট্রগ্রাম,ময়মনসিংহ,সিলেট,কুমিল্লা,মেহেরপুর,চুয়াডাঙ্গা,ঝিনাইদা ফরিদপুর,যশোর অঞ্চলের মাশরুম উদ্যক্তা বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *