মাগুরা পৌরসভা নির্বাচনে কে পেলেন কত ভোট

মাগুরা পৌরসভা নির্বাচনে কে পেলেন কত ভোট

১৬ জানুয়ারি মাগুরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী খুরশীদ হায়দার টুটুল। তিনি নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৯ হাজার ৪৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী ইকবাল আখতার খান কাফুর ধানের শীষ প্রতিক নিয়ে পেযেছেন ৬ হাজার ৭৩ ভোট।

এ নির্বাচনে মেয়র পদের অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের প্রার্থি মশিউর রহমান হাতপাখা নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করে পেয়েছেন ৩ হাজার ৩৪৫ ভোট।

মাগুরা পৌরসভা নির্বাচনে সাধারণ ওয়ার্ডের ৯টির মধ্যে ৫ টিতে পুরাতন কাউন্সিলরদের প্রতি আস্থা রেখেছেন ওইসব ওয়ার্ডের ভোটারগণ। এছাড়া ৪ টি তে এসেছে নতুন কাউন্সিলর। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩ টির একটিতে এসেছে পরিবর্তন।

মাগুরা জেলা নির্বাচন অফিস এবং পৌরসভার রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্য মতে, পৌরসভার ১ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন আসিফ আল আসাদ মেলিন। তিনি টোবল ল্যাম্প প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গতবারের কাউন্সিলর আমিনুর ইসলাম পলাশ। পলাশ পানির বোতল প্রতিকে পেয়েছেন ১ হাজার ৮৩২ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে মোঃ জামির হোসেন উটপাখি প্রতিকে পেয়েছেন ১ হাজার ২১৫ ভোট, মোঃ ইকবাল হোসেন ( ব্লাক বর্ড) পেয়েছেন ৩৩৫ ভোট, আবু মিয়া (ডালিম) পেয়েছেন ১১৩ ভোট ও মোঃ মিজানুর রহমান পাজ্ঞাবি প্রতিকে পেয়েছেন ১৩ ভোট।

২ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মোঃ রেজাউল ইসলাম। তিনি ব্লাক বোর্ড প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ২ হাজার ৪২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মাহাবুবুর রহমান শান্তি (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৯৮১ ভোট। এছাড়া মোঃ হেলাল শেখ ( উটপাখি) ৮৫১, মোঃ আক্তারুল ইসলাম (……) ৬৩১, মোঃ আমরাফুল ইসলাম ( বোতল) ১৮৬ ও মোঃ মারুফুল ইসলাম ( ডালিম) ৭৩ ভোট।

৩ নং ওয়ার্ডে জয় লাভ করেছেন মোঃ লিয়াকত হোসেন আলী। তিনি উটপাখি প্রতিকে পেয়েছেন ২ হাজার ২৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মীর শহিদুল ইসলাম বাবু। বাবু পানির বোতল প্রতিক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করে পেয়েছেন ১ হাজার ৮৮০ ভোট। এছাড়া মীর মুস্তাফিজুর রহমান (পাজ্ঞাবি) ১ হাজার ৪৫৯ ভোট, আশরাফুজ্জামান শামিম ( ব্লাক বোর্ড) ৩৮৭ ভোট ও শেখ সেলিম (টেবিল ল্যাম্প) ২৪ ভোট।

৪ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মকবুল হাসান মাকুল। মাগুরা পৌরসভার সাবেক প্যানেল মেয়র মাকুল উটপাখি নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৪ হাজার ১২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আশরাফ খান (পাজ্ঞাবি) পেয়েছে ১ হাজার ১৩৮ ভোট।

৫ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মোঃ জাহিদুল ইসলাম (টেবিল ল্যাম্প)। তিনি পেয়েছেন ১ হাজার ৪৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মোঃ হুমায়ন কবির ( উটপাখি) পেয়েছেন ১ হাজার ২৯৫ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে মোঃ শাহ আলম হোসেন ( ব্লাক বোর্ড) ১ হাজার ৬ ভোট, আব্দুর সালাম শেখ (ডালিম) ১৭২, আল মামুন (পানির বোতল) ১২৩ ভোট ও রবিউল ইসলাম (পাজ্ঞাবি) পেযেছেন ৫৬ ভোট।

৬ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আব্দুল কাদের গণি মোহন (পানির বোতল)। তিনি পেয়েছেন ২ হাজার ৭৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ বজলুল আলম ( ডালিম) পেয়েছেন ২ হাজার ১৪০ ভোট।

৭ নং ওংয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর মোঃ সাকিব হাসান তুহিন (পাজ্ঞাবি)। তিনি পেয়েছেন ৪ হাজার ২১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ রেজাউল হক (টেবিল ল্যাম্প) পেয়েছেন ২ হাজার ১৫৯ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে শাহিনুর রহমান (উটপাখি) ৭৩৭ ভোট ও মোঃ জাহিদুল হক (ব্লাক বোর্ড) পেয়েছেন ২৩২ ভোট।

৮ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আশুতোষ সাহা (টেবিল ল্যাম্প)। তিনি পেয়েছেন ২ হাজার ৮৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ কামরুজ্জামান (উটপাখি) পেয়েছেন ২ হাজার ৪১৯ ভোট।

৯ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আবু এহিয়া রেজা নান্টু (পাজ্ঞাবি)। তিনি পেয়েছেন ১ হাজার ৫৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মোঃ আবু আছাব (টেবিল ল্যাম্প) পেয়েছেন ১ হাজার ১৪৯ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে উজ্জল কুমার দত্ত (উটপাখি) ১ হাজার ২৮ ভোট ও মোঃ শাহিনুর রহমান (ডালিম) পেয়েছেন ১৫ ভোট।

এদিকে ৩ টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে দুটিতে সাবেক ও একটিতে নতুন প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত ১ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন এর আগে তিন বারের বিজয়ী মোছাঃ ছবেতারা বেগম। তিনি চশমা প্রতিক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করে পেয়েছেন ১২ হাজার ১৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ফরিদা রহমান (আনারস) পেয়েছেন ৩ হাজার ৭৫৮ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে অপর প্রার্থি মর্জিনা ইয়াসমিন (বলপেন) পেয়েছেন ২ হাজার ১৭৮ ভোট।

সংরক্ষিত ২ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন সুরাইয়া ফেরদোসি (আনারস) । তিনি পেয়েছেন ৭ হাজার ২৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মীরা বেগম (জবাফুল) পেয়েছেন ৪ হাজার ৬৭৪ ভোট। এদিকে গতবারের কাউন্সিলর পারভিন আক্তার হাওয়া (অটোরিক্সা) পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট।

সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন বর্তমান কাউন্সিলর মনিরা বেগম শাবানা (জবাফুল)। তিনি পেয়েছেন ৬ হাজার ৭০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাসি রানী বিশ্বাস (চশমা) পেয়েছেন ৩ হাজার ২৮ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে অনিতা রানী (টেলিফোন) পেয়েছেন ৩ হাজার ৮৩৪ ভোট ও মোছাঃ মরিয়ম বেগম (আনারস) পেয়েছেন ২ হাজার ৭৫২ ভোট।

এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের এক প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০ জনসহ মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে মাগুরা পৌরসভার ৩৫ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। মাগুরা প্রথম শ্রেণীর এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৬ হাজার ৮৯৩ জন। মেয়র পদে মোট ভোট পড়েছে শতকরা ৬৩.৭০ শতাংশ। রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অলিউল ইসলাম তার কার্যলয়ে চুড়ান্ত এ ফলাফল ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *