মাগুরায় বিপুল পরিমাণ নকল সার ও কীটনাশক জব্দ

মাগুরায় বিপুল পরিমাণ নকল সার ও কীটনাশক জব্দ


মাগুরাঃ জেলার একটি গোডাউন থেকে বিপুল পরিমাণ নকল সার ও কীটনাশক জব্দ করা হয়েছে।

শুক্রবার বিকেলে পুলিশ ও কৃষি বিভাগ যৌথভাবে সদরের জগদল বাজারের মোস্তাফিজুর রহমান কাজল নামে এক ব্যক্তির গোডাউনে অভিযান চালিয়ে মজুদকৃত ২৯৫ বস্তা নকল টিএসপি সার ও বিভিন্ন প্রকার নকল কীটনাশক জব্দ করে। অভিযান শেষে গোডাউনটি সিলগালা করে দিয়েছে প্রশাসন।

সদরের উপ-সহাকারী কৃষি কর্মকর্তা কবির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত এক মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জগদল বাজারে মুস্তাফিজুর রহমান কাজল নামে এক ব্যক্তির গোডাউনে ২৯৫ বস্তা নকল টিএসপিসহ আরো বিভিন্ন প্রকার সার ও কীটনাশকের সন্ধান পান।

এ সময় তিনি গোডাউনে রক্ষিত সার ও কীটনাশকের স্যাম্পুল সংগ্রহ করে সংশ্লিষ্ট বিভাগের কাছে পরীক্ষার জন্য পাঠান। পরীক্ষার ফলাফলে সার ও কীটনাশক নকল ও ভেজাল বলে প্রমাণিত হলে শুক্রবার বিকেলে কৃষি বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে এসব সার ও কীটনাশক জব্দ করে। কাজল বিএডিসি কিংবা বিসিআইসি’র অনুমোদন না থাকা সত্তে¡ও গত দুই বছর যাবত গোডাউনে সার-কীটনাশক মজুদের পাশাপাশি স্থানীয় ছোট ছোট ব্যবসায়ীদের মাধ্যমে বিক্রি করে আসছিল। অভিযান শেষে গোডাউনটি সিলগালা করা হয়।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিপন হোসেন জানান, ২৯৫ বস্তা নকল টিএসপিসহ মোট ১৪ প্রকার নকল সার ও কীটনাশক জব্দ করা হয়েছে। তবে গোডাউন মালিক মুস্তাফিজুর রহমান কাজল পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে সদর থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *