শনিবার, ২১ Jul ২০১৮, ০১:৫৬ অপরাহ্ন

অনশনের ১১তম দিন, অসুস্থ দুই শতাধিক

অনশনের ১১তম দিন, অসুস্থ দুই শতাধিক

নিউজ ডেস্ক :
এমপিওভুক্তির দাবিতে আজ ১১তম দিনের মত অনশন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। আর এরই মধ্যে প্রায় দুই শতাধিক শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের দফতর সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন।
অনশনরত শিক্ষকরা বলেন, সারা দেশে প্রায় ৮০ হাজার শিক্ষক কর্মচারী ২০-২৫ বছর ধরে বিনা বেতনে শিক্ষকতা করে আসছেন। পরিবারের সদস্যদের ভরণ-পোষণ, চিকিৎসা দিতে না পেরে তারা নিজেরাই নিজেদের পরিবারে বোঝাস্বরূপ। অপরদিকে সামাজিক ও রাষ্ট্রীয় মর্যদাও নেই। একটি স্বাধীন দেশে জাতি গড়ার কারিগররা সরকারের অবিবেচক সিদ্ধান্তের কারণে তিলে তিলে ধ্বংস হয়ে যাচ্ছে। অথচ রাষ্ট্র নীরব, যেন শিক্ষকদের প্রতি রাষ্ট্রের কোনো দায়-দায়িত্বই নেই।
নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা আরও বলেন, চলতি বছরের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলে, তারা আশান্বিত হয়েছিলেন। কিন্তু অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতার পর, তারা আবারও হতাশ হয়েছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন না করে, শিক্ষামন্ত্রী প্রহসনের এমপিও নীতিমালা করে তাদের রাজপথে ঠেলে দিয়েছেন।
নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদ্দুন্নবী ডলার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে এই আমরণ অনশন কর্মসূচি পালিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com