আমরা সত্য প্রকাশে আপোষহীন

অবৈধ দখলদার উচ্ছেদ ও পঞ্চতত্ব মন্দির ভাংচুেরর প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

1 min read

দিনাজপুর সংবাদাতাঃ রাজবাড়ি হিরাবাগান হরিবাসরের সম্পত্তিতে অবৈধ দখলদার উচ্ছেদ ও পঞ্চতত্ব মন্দির ভাংচুরের প্রতিবাদে সনাতন ধম্বালর্মীরা মানববন্ধন কর্মসুচী পালন করেছে।

বিকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে রাজবাড়ি এলাকাবাসী ও জেলার সনাতন ধর্মালম্বী জনগনের ব্যানারে আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করে তারা।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,রাজদেবোত্তর সম্পত্তি রক্ষায় প্রশাসনের অবহেলা কোনভাবেই মেনে নেয়া হবেনা। অবৈধ ভাবে যারা রাজদেবোত্তরের সম্পত্তি দখলে নিয়েছে তাদের উচ্ছেদ না করা হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তারা বলেন,প্রশাসন যদি সম্পত্তি উদ্ধার করতে ও নিরাপত্তা দিতে ব্যর্থ হয় তা হলে প্রয়োজনে আমরা পুজো বয়কট করতে বাধ্য হবো। তারা বলেন,দীর্ঘদিন ধরে কতিপয় স্বার্থন্বেশী ভুমিদস্যু নিজেদের স্বার্থ রক্ষার্থে রাজ দেবোত্তর এস্টেটের সম্পদ দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা পৃজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক উওম কুমার রায়,হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সদস্য সচিব রতন সিং,মহিলা ঐক্য পরিষদের সদস্য সচিব মল্লিকা দাস,ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক অমৃত রায়,রাজবাড়ি হরিসভা কমিটির উপদেষ্টা বাবু সুশীল অধিকারী,সভাপতি বিনোদ চন্দ্র সরকার,সদস্য সৌরভ অধিকারী সহ হিন্দুধর্মীয় সংগঠনের বিভিন্ন নেতাকর্মী।

রাজবাটী হিরাবাগান হরিবাসর ও পঞ্চতত্ব মন্দিরের সীমানা প্রচীর ভাঙ্গা সহ একাধিক সন্ত্রাসী কর্মকান্ডের মদদ জোগাচ্ছে স্হানীয় সন্ত্রাসী মোঃ জহুরুল ইসলাম,হায়দার আলী,সীমা বেগম,বাবু রাম,পরিমল,কৃষ্ণসহ একাধিক ব্যক্তি। যারা ইতিপূর্বে গত ১৫ জুলাই সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর ফলে তাদের বিরুদ্ধে ফৌজদারী আইনে একটি মামলা হয় যার মামলা নং ৭৪০/১৯।

এর পরেও থামছে না তাদের সন্তাসী কর্মকান্ড। রাজদেবোওর হরিবাসর ও পঞ্চতত্ব মন্দিদের জায়গা দখলের জন্য আবারো গত ৬ সেপ্টেম্বর উক্ত জমিতে গিয়ে ভাংচূড় সহ মারধর করেছে সন্ত্রাসীরা। এঘটনার প্রতিবাদে রাজবাটী হিরাবাগান হরিবাসর ও পঞ্চতত্ব মন্দিদের সভাপতি বিনোদ কুমার সরকারের নেতৃত্বে দিনাজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক উওম কুমার রায়সহ হিন্দু সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা জেলা প্রশাসক মাহমুদুল আলম এর কাছে স্মারকলিপিও লিপি পেশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *