বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪২ অপরাহ্ন

আনোয়ারের সম্মানে দলের সভাপতির পদ ছাড়ছেন আজিজা!

আনোয়ারের সম্মানে দলের সভাপতির পদ ছাড়ছেন আজিজা!

আন্তর্জাতিক ডেস্ক :
মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের অংশ আনোয়ার ইব্রাহিমের পিকেআর পার্টির সভাপতি পদ নিয়ে জল্পনা শুরু হয়েছে। বর্তমানে দলটির সভাপতির দায়িত্ব পালন করেছেন আনোয়ারের স্ত্রী দাতুক সেরি ড. ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল।
ইতোমধ্যে দলটি দুটি শিবিরে বিভক্ত হয়ে পড়েছে। এক পক্ষ আজিজাকে সভাপতি হিসেবে দেখতে আগ্রহী এবং অন্যরা চাচ্ছেন, মাহাথির মুহাম্মদের কাছ থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের আগে প্রস্তুতির জন্য দলে আনোয়ারের প্রত্যাবর্তন হোক।
তবে বিশ্লেষকেরা বলছেন, স্বামী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিমকে দলের প্রধান করতে আজিজা স্বেচ্ছায় সভাপতির পর ছাড়তে পারেন।
আগামী আগস্টে দলের অভ্যন্তরীণ নির্বাচনের মাধ্যমে আনোয়ারকে সভাপতির পদে অধিষ্ঠিত করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
দেশটির রাজনৈতিক বিশ্লেষক ড. এনামুল আযেলি হাসানুল মনে করেন, একজন রাজনীতিক ও পার্লামেন্টের একজন সদস্য হিসেবে আনোয়ার ইব্রাহিম প্রত্যাবর্তন করতে চাইলে আজিজা দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করতে পারেন।
তিনি বলেন, ‘পিকেআর পার্টিতে দুটি শিবির রয়েছে, তাদের একটি আজিজার সমর্থক এবং অন্যটি আনোয়ারের সমর্থক। পিকেআর পার্টির ডেপুটি দাতুক সেরি মোহাম্মদ আজমিন আলী আনোয়ারের সমর্থক।’ তিনি বলেন, ‘আনোয়ার যদি দলের সভাপতি পদের জন্য প্রতিদ্বন্ধী হন, তাহলে তার স্ত্রী সহজেই সেটি প্রদান করবেন এবং আনোয়ার পার্টির ডি-ফ্যাক্টো নেতা হিসাবে তার অবস্থান ত্যাগ করবেন।’
তিনি আরো বলেন, ‘এমনটি হলে সভাপতি পদের জন্য নির্বাচন অনুষ্ঠানের দরকার হবে না এবং আনোয়ার বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হবেন।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com