কোন নিরীহ মানুষের ক্ষতি হবে না পজেটিভ যশোর দেখতে চাই

leadnews দক্ষিণ-পশ্চিমাঞ্চল

নিউজ ডেস্কঃ-
নবাগত পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, যশোরের আইন শৃঙ্খলা উন্নয়নে সাংবাদিকদের পাশে থেকে এক সাথে কাজ করতে চাই। যশোরকে ‘পজেটিভ যশোর’ হিসাবে দেখতে চাই। এ জন্য পুলিশের পক্ষ থেকে সাংবাদিকসহ সব নাগরিকের প্রতি সহযোগিতা ধাকবে।
সোমবার যোগদান করে যশোরে কর্মরত সাংবাদিকদের পরিচিত এবং মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
নবাগত পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, সকল সমস্যার সমাধান রাতারাতি হবে না। আমরা চাইলে সকলে আন্তরিকতার সাথে কাজ করতে পারি। এতে যশোরের আইন শৃঙ্খলা ভাল থাকবে। তিনি দৃঢ় চিত্তে বলেন, আমার দ্বারা কোন নিরীহ মানুষ ক্ষতিগ্রস্ত হবে না। কারোর উপকার করতে না পারলেও ক্ষতি হবেনা এটা বিশ্বাস রাখবেন। সৃষ্টিকর্তা ছাড়া আর কারোর কাছে আমার হাত-পা বাঁধা নেই। কাজ বলে দেবে সঠিক না বেঠিক।
তিনি বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে সারাদেশে অভিযান চলছে। যশোরেও চলমান অভিযান থাকবে। মাদকের বিরুদ্ধে পুলিশের জিরোর চেয়েও নিচে যদি কিছু থাকে সেই টলারেন্স নীতি থাকবে। তবে সঠিক ভাবে বাস্তবায়ন করতে হবে। কারোর ক্ষতি হয় এমন কাজ হবে না। বাংলাদেশকে গড়তে হলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। তাহলে না এদেশের মানুষ ভাল থাকবে।
তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেছেন, এখন থেকে ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার ও ডিএসবির অফিসার্স ইনচার্জ সাংবাদিকদের বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করবে। সাংবাদিকদের যে কোন প্রয়োজনে তিনি থাকবেন বলে জানান। যশোরকে পরিচ্ছন্ন, যানজটমুক্ত করতে হলে সকলকে সাথে নিয়ে কাজ করার অঙ্গিকার করেছেন।
মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার, জামাল আল নাসের, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আনসার উদ্দিন, সিনিয়র সহকারি পুলিশ সুপার রাকিব হাসান, সহকারি পুলিশ সুপার গোলাম রাব্বানী, শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার সুমন কুমার সাহা, কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, একরাম উদ দ্দৌলা, সম্পাদক এমএম তৌহিদুর রহমান, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক সংবাদের সিনিয়র রিপোর্টার রুকুনউদ্দোলাহ, লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নুর ইসলাম প্রমুখ।
উল্লেখ্য:যশোরের বিদায়ী পুলিশ সুপার আনিসুর রহমান গত রোববার নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হিসাবে যোগ দিয়েছেন এবং ওই জেলার পুলিশ সুপার মঈনুল হক সোমবার বিকেলে যশোরের পুলিশ সুপার হিসাবে যোগদান করলেন। এর আগে তিনি ময়মনসিং জেলার পুলিশ সুপারসহ পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *