বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪১ পূর্বাহ্ন

দুর্ভোগের সীমা কমাতে ওবায়দুল কাদের ব্যর্থ হয়েছেন : রিজভী

দুর্ভোগের সীমা কমাতে ওবায়দুল কাদের ব্যর্থ হয়েছেন : রিজভী

নিউজ ডেস্ক :
ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগের সীমা কমাতে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
রাস্তাঘাটে কোন যানযট নেই, মানুষ স্বস্তিতে বাড়ী যাচ্ছে- ওবায়দুল কাদেরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, বাস্তবতা হচ্ছে, ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগের সীমা নেই। খানাখন্দে ভরপুর রাস্তাঘাটে বৃষ্টির পানি, কাদা লুটোপুটি খাচ্ছে ঈদে বাড়ী ফেরা মানুষ। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-উত্তরাঞ্চল, ঢাকা-ময়মনসিংহসহ সকল সড়ক-মহাসড়কে দীর্ঘ যানযটে পড়ে মানুষকে সীমাহীন কষ্ট ভোগ করতে হচ্ছে। শুধুমাত্র টঙ্গী-জয়দেবপুর পার হতেই লাগছে ৫ থেকে ১০ ঘন্টা। সেতুমন্ত্রী বছরজুড়ে বাকোয়াস অমৃত বচন শুনিয়ে মানুষের মনকে জয় করার চেষ্টা করেছেন, কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন।
কথার ফুলঝুরি ছাড়া বছরব্যাপী রাস্তাঘাট নির্মাণে সেতু মন্ত্রীর উদ্যমী প্রচেষ্টা ছিল না- এ অভিযোগ তুলে তিনি বলেন, খানাখন্দে ভরা সড়কের কারণে অর্ধেক জনগোষ্ঠী ঈদে বাড়ী যায়নি। বেশীর ভাগ লোক ঝুঁকছে ট্রেনের দিকে, সেখানে দুভোগের সীমা নেই। সিডিউল বিপর্যয় আর যাত্রীদের ভিড়ে জীবনের চরম ঝুঁকি নিয়ে বাদুড়ঝোলা ঝুলে বাড়ী যাওয়ার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে মানুষ। রাস্তাঘাট, স্কুল, হাসপাতালকে ধ্বংস করে দিয়ে যারা দৈত্যাকার মেগা প্রজেক্টে ব্যস্ত থাকে তারা মহাদূর্নীতিবাজ। পৃথিবীর দেশে দেশে এই দৃষ্টান্ত ভুরি ভুরি।
রুহুল কবির রিজভী বলেন, লুটপাটের ভাবধারায় অনুপ্রাণিত মেগা প্রজেক্টের আর্থিক কেলেঙ্কারিতে নিমজ্জিত সরকার বিরোধী সমালোচনাকে স্তব্ধ করার জন্যই নাৎসি শাসন কায়েম করে। কাজেই সেতু মন্ত্রীর বক্তব্য জনগণের সঙ্গে ইয়ার্কি ঠাট্টা ছাড়া আর কিছুই নয়। সড়ক ও সেতুমন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব সম্পূর্ণরুপে ব্যর্থ- বলে আবারও দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ওলামা দলের সভাপতি এম এ মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com