শনিবার, ২১ Jul ২০১৮, ০১:৩১ অপরাহ্ন

পদ্মার তীব্র ভাঙ্গনে হুমকীর মুখে এমপি ও বালিয়া ডাঙ্গী গ্রাম

পদ্মার তীব্র ভাঙ্গনে হুমকীর মুখে এমপি ও বালিয়া ডাঙ্গী গ্রাম

ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের চরভদ্রাসনে এমপি ডাঙ্গী গ্রামের ফরিদপুর-চরভদ্রাসন সংযোগ সড়ক হুমকীর মুখে, নদী গহ্বরে তলিয়ে যেতে পারে যেকোন সময়ে । ঝুঁকিতে রয়েছে বালিয়া ডাঙ্গী গ্রামের বেড়ী বাধঁ। এ দুটি স্থানে হঠাৎ করেই শুরু হয় তীব্র ভাঙ্গন।
এমপি ডাঙ্গী গ্রামে গিয়ে দেখা যায় প্রচণ্ড স্রোতে নদীর পার ভেঙ্গে পড়ছে একের পর এক মাটির চাপ। স্থানীয়দের সহায়তায় ঘরবাড়ী সরাতে ব্যস্ত ভাঙ্গন কবলিত দিশেহারা পরিবার। ক্রমশই সড়কের দিকে ধেয়ে আসছে সর্বগ্রাসী পদ্মা।
অবশ্য কয়েকদিন ধরে অস্থায়ী ভাবে ভাঙ্গন রোধের জন্য চলছে জিও ব্যাগে বালু ভরাটের কাজ। কিন্তু স্থানীয়দের অভিযোগ প্রথম দিকে কাজের গতি থাকলেও নৌকা দিয়ে ডাম্পিং করে এখনও নদীতে বস্তা না ফেলায় আজ এই ভাঙ্গনের কবলে পরলো তারা।
শিক্ষক আবুল মনসুর বলেন ডাম্পিং কাজের গাফিলতি না থাকলে আজ এ ঘটনা ঘটতো না। যেভাবে ভাঙ্গছে তা অব্যাহত থাকলে বালুর বস্তাসহ রাস্তা নদীতে নিয়ে যাবে। কিছুই করার থাকবে না।
উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার তাৎক্ষণিক ভাবে ঘটনা স্থলে ছুটে আসেন। তিনিও ভাঙ্গনের তীব্রতা লক্ষ্য করেন।এছাড়া জিও বেগ ফেলায় বিলম্ব দেখে তিনি ক্ষোভ প্রকাশ করেন । তিনি বলেন, এ কাজের সংশ্লিষ্টদের দ্রুত কাজ করার জন্য আমি বারবার তাগাদা দিয়েছি। যেখানে সাধারণ মানুষের জীবন নির্ভর করছে সেখানে কোন প্রকার গাফিলতি বরদাশত করা হবে না। এর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে একই সময় ফাজেল খার ডাঙ্গী ও বালিয়া ডাঙ্গী সংলগ্ন স্থানে তীব্র ভাঙ্গন দেখা দেয়। চরম ঝুঁকিতে রয়েছে বালিয়া ডাঙ্গী বেড়ীবাধঁ ও মোল্যা ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ফাজেল খার ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com