বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০৮:৫৪ পূর্বাহ্ন

Notice :
Welcome To Our Website...
প্রিমিয়ার লিগ খরচে আবারও ১০০ কোটি ছাড়াল!

প্রিমিয়ার লিগ খরচে আবারও ১০০ কোটি ছাড়াল!

ওয়াশিক তালহা:-
ইউরোপের ক্লাব ফুটবলে খরচে ইংলিশ প্রিমিয়ার লিগই শীর্ষে।প্রাক-মৌসুম দলবদলে খরচে আবারও এক বিলিয়ন ইউরোর মাইলফলক ছাপিয়ে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। সর্বোচ্চ খরচের রেকর্ড ভাঙতে আর কয়েকটা দিন সময় পাচ্ছে লিগের কুড়িটি ক্লাবইউরোপিয়ান ফুটবলে জনপ্রিয়তা, প্রতিদ্বন্দ্বিতা আর যশ-খ্যাতিতে ইংলিশ প্রিমিয়ার লিগই শেষ কথা। দলবদলের বাজারে খরচেও তাদের ধারেকাছে আর কোনো লিগ নেই। গত চার মৌসুম ধরেই দলবদলের বাজারে খরচে একচ্ছত্র আধিপত্য ছিল প্রিমিয়ার লিগের। সেই ধারাটা এবারও ধরে রাখল তারা। এবার দিয়ে টানা পঞ্চম মৌসুম দলবদলের বাজারে খরচে ১ বিলিয়ন ইউরোর (১০০ কোটি) মাইলফলক টপকে গেছে প্রিমিয়ার লিগ।ইংলিশ ফুটবলে প্রাক-মৌসুম দলবদলের বাজারের মেয়াদ শেষ হতে এখনো ৫ দিন বাকি (৯ আগস্ট)। দলবদলের সময়টা আগের চেয়ে কমিয়ে আনা হয়েছে। কিন্তু তারপরও খেলোয়াড় কিনতে ক্লাবগুলোকে কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ থেকে বিরত রাখা যায়নি। গতকাল পর্যন্ত প্রিমিয়ার লিগের কুড়িটি ক্লাবের মোট খরচ ছিল ১ দশমিক ১০১ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা রীতিমতো অবিশ্বাস্য—প্রায় ১০ হাজার ৭৭০ কোটি ৫১ লাখ ১১ হাজার টাকা!
খরচে এবারও প্রিমিয়ার লিগের ধারেকাছে আসতে পারেনি ইউরোপের বাকি শীর্ষস্থানীয় চারটি লিগ। তবে এই খরচের প্রতিযোগিতায় ইতালিয়ান সিরি আ’র দুইয়ে উঠে আসা চমক–জাগানিয়া। যদিও সেখানে ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদলের ভূমিকা রয়েছে। গত মাসে ১০০ মিলিয়ন ইউরোর বেশি অর্থ খরচ করে রিয়াল মাদ্রিদ থেকে রোনালদোকে কিনেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস।
রোনালদোকে কেনার অঙ্কসহ গতকাল পর্যন্ত দলবদলের বাজারে সিরি আ ক্লাবগুলোর মোট খরচ ৯২৭ মিলিয়ন ইউরো। ৬৪৩ মিলিয়ন ইউরো খরচ করে তিনে লা লিগা, চতুর্থ বুন্দেসলিগার ক্লাবগুলোর খরচ ৪১৫ মিলিয়ন ইউরো। ৩৭৬ মিলিয়ন ইউরো খরচ করে পাঁচে ফ্রেঞ্চ লিগ ওয়ান।দলবদলের গত মৌসুমে খরচের রেকর্ড গড়েছিল প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। সব কটি দল মিলে খরচ করেছিল ১ দশমিক ৬ বিলিয়ন ইউরো। রেকর্ডটি এবার ভেঙে ফেলতে আর কয়েকটা দিন সময় পাচ্ছে ক্লাবগুলো। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই লিগ ২০১৪ সালে সর্বপ্রথম এক বিলিয়ন ইউরো খরচের মাইলফলক ছুঁয়ে ফেলে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com