আমরা সত্য প্রকাশে আপোষহীন

ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যের ১০ বছরের কারাদন্ড

1 min read

সোহাগ জামান #
আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ফরিদপুরের বিশেষ জজ আদালত। সাড়ে ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।
আদালত ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স এর ৪ ধারায় আসামিদের প্রত্যেকে ১০ বছর সশ্রম কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে হাজির ছিলেন। রায় ঘোষনার পর বিশেষ পুলিশি নিরাপত্তার সাথে আসামী ফরিদ মৃধা, মোঃ শহিদুল ইসলাম, মোঃ মহসিন মোল্লা ও মোঃ নাহিদ মোল্লাকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরন মামলার পলাতক আসামী নাহিদ মোল্লাকে আটক করা হয়। তার কথা মতো ওইদিন বিকেলে ফরিদপুর অঞ্চলের আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার বাড়ী সদরপুর থেকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি গুলিভর্তি বিদেশী পিস্তল, গুলিভর্তি একটি ওয়ান শুট্যার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরক ছাড়াও তার আরো দুই সহযোগিকে আটক করা হয়। পরে রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি (তদন্ত) আমিনুজ্জামান বাদি হয়ে মামলা দায়ের করে। এ মামলায় বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ রায় প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *