January 17, 2019, 7:00 am

ফেল্‌প্‌সের রেকর্ড ভাঙল ১০ বছরের সুপারম্যান’

ফেল্‌প্‌সের রেকর্ড ভাঙল ১০ বছরের সুপারম্যান’

খেলা ডেস্ক:-
ফার ওয়েস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ সাঁতারে মাইকেল ফেল্‌প্‌সের রেকর্ড ভেঙেছে ১০ বছর বয়সী সাঁতারু ক্লার্ক কেন্ট আপুয়াদা।
মাইকেল ফেল্‌প্‌স অনেকের কাছেই সাঁতারের শেষ কথা। তাঁর প্রায় দুই যুগের পুরোনো রেকর্ড যদি কেউ ভেঙে ফেলে, তাহলে তো শোরগোল হবেই। কিন্তু সেই রেকর্ড যদি ভাঙে ১০ বছর বয়সী কেউ, তাহলে! ‘বিস্ময় বালক’ ক্লার্ক কেন্ট আপুয়াদা ঠিক সেই কাজই করে হইচই ফেলে দিয়েছে।
ক্যালিফোর্নিয়ার মোরগায় ফার ওয়েস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ সাঁতারের ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে এ রেকর্ড গড়েন ক্লার্ক কেন্ট আপুয়াদা। ১ মিনিট ৯ দশমিক ৩৮ সেকেন্ড সময় নিয়েছে ‘সুপারম্যান’ নামে পরিচিত এই সাঁতারু। ১৯৯৫ সালে এই ইভেন্ট ১ মিনিট ১০ দশমিক ৪৮ সেকেন্ড সময়ে শেষ করে রেকর্ড গড়েছিলেন ফেল্‌প্‌স। তাঁর চেয়ে ১ সেকেন্ডের কিছু বেশি সময় কম নিয়ে নতুন রেকর্ড গড়ল আপুয়াদা।
এই টুর্নামেন্টে আপুয়াদা যতগুলো ইভেন্টে অংশ নিয়েছে, সব কটিই শেষ করেছে সোনার পদক জিতে। অনেকটাই ২০০৮ অলিম্পিকে ফেল্‌প্‌স যেমন পারফরম্যান্স করেছিলেন! সাত বছর বয়স থেকে যুক্তরাষ্ট্রের সাবেক এই কিংবদন্তি সাঁতারুর রেকর্ড ভাঙার স্বপ্ন দেখছে আপুয়াদা। এক ভিডিও বার্তায় এই খুদে সাঁতারু বলেছে, ‘সাত বছর বয়স থেকে ফেল্‌প্‌সের রেকর্ড ভাঙার স্বপ্ন দেখেছি।
ফিফথ গ্রেডের এই খুদে সাঁতারু প্রায় চার বছর ধরে প্রতিযোগিতামূলক সাঁতারে অংশ নিচ্ছে। অলিম্পিকে যুক্তরাষ্ট্রের সাঁতারু দলে জায়গা করে নেওয়াই তার আপাতত লক্ষ্য। ২০০০ অলিম্পিকে ফেল্‌প্‌স যেমন যুক্তরাষ্ট্রের সাঁতারু দলে জায়গা করে নিয়েছিলেন মাত্র ১৫ বছর বয়সে, সেই পদাঙ্কই অনুসরণ করতে চায় আপুয়াদা। তার বাবা ছিলেন কমিক চরিত্র ‘সুপারম্যাb-এর ভক্ত। এই চরিত্রের আসল নাম ক্লার্ক কেন্ট। এই নামে আপুয়াদার নাম রেখেছিলেন তার বাবা-মা। তখন থেকেই তাকে সবাই সুপারম্যাbনামে ডেকে থাকে। তার মা সিনথিয়ার ভাষ্য, সাঁতার শুরুর পর ‘সবাই তাকে পানির সুপারম্যান বলে মনে ক‡i|

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 ThemesBazar.Com
Design & Developed BY ThemesBazar.Com