শনিবার, ২১ Jul ২০১৮, ০১:৪৬ অপরাহ্ন

ভিসির বক্তব্য প্রত্যাহার দাবি ঢাবির শিক্ষক-শিক্ষার্থীদের

ভিসির বক্তব্য প্রত্যাহার দাবি ঢাবির শিক্ষক-শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক :
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে ঢাবি উপাচার্যের দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার (৯ জুলাই) সকাল থেকে ঢাবির আইন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করছেন। মানববন্ধন থেকে ভিসির বক্তব্য প্রত্যাহার দাবি জানানো হয়।
রোববার (৮ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে কোটা আন্দোলন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাবি উপাচার্য বলেছেন, তালেবান জঙ্গিরা বিভিন্ন গোপন আস্তানা থেকে যে রকম উস্কানিমূলক ভিডিও বার্তা পাঠায়, তার অবিকল উগ্র চরমপন্থী মতাদর্শী প্রচারণামূলক ভিডিও আমি নিজে দেখেছি। জঙ্গিরা যেভাবে শেষ অস্ত্র হিসেবে নারীদের ব্যবহার করে, সেভাবে কোটা আন্দোলনেও ছাত্রীদের ব্যবহার করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় এসব মেনে নেবে না। ফৌজদারি অপরাধ করলে আইনের শাসন কার্যকর হতে হবে।
এর আগে রোববার বেলা ১১টায় ‘নিপীড়নবিরোধী শিক্ষকবৃন্দের’ ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে পদযাত্রা করেন।
কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর বিভিন্ন ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে সাম্প্রতিক নিপীড়ন, গ্রেপ্তার, সহিংসতা ও হয়রানির প্রতিবাদে এই পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রাটি শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com