আমরা সত্য প্রকাশে আপোষহীন

আমাদের সাইটে আপনাকে স্বাগতম।

মাগুরা পৌর কবরস্থানে সমাহিত হলেন অধ্যাপক মাহফুজুল হক নিরো

1 min read

  মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের ইংরেজি বিভাগের প্রাক্তণ শিক্ষক অধ্যাপক মাহফুজুল হক নিরো শনিবার মধ্যরাতে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

মাগুরা শহরের কলেজ পাড়ার বাসিন্দা জনপ্রিয় শিক্ষক মাহফুজুল হক নিরো গত এক বছর যাবত বার্ধক্য জনিত কারণে অসুস্থ্য ছিলেন। শু্ক্রবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হয়। শনিবার রাত ২ টা ৩০ মিনিটের দিকে সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, তিন কন্যা এবং অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।

অত্যন্ত স্পষ্টভাষি শিক্ষক মাহফুজুল হক নিরো জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্ঠা এবং পরিচালনা পরিষদের সঙ্গে জড়িত ছিলেন। ছাত্রাবস্থায় ছিলেন কমিউনিস্ট পার্টির রাজনীতির একজন সক্রিয় সদস্য। সে সময় তার কর্তব্য নিষ্ঠা এবং সাহসিকতার জন্যে সারাদেশে কমিউনিস্ট আন্দোলনে একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে পরিচিতি লাভ করেন তিনি।

সকলের কাছে “নিরো স্যার” হিসেবে পরিচিত এই শিক্ষাবিদের মৃত্যুতে মাগুরা জেলা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু), কমিউনিস্ট পার্টি, বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন স্মৃতি পরিষদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।

বিকালে আছর নামাজের পর মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। হাজারো মানুষের অংশগ্রহণে জানাজা ‍নামাজ শেষে মাগুরা পৌর কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *