আমরা সত্য প্রকাশে আপোষহীন

আমাদের সাইটে আপনাকে স্বাগতম।

যশোরের সাবেক এসপি আনিস ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব

1 min read

পুলিশ কর্মকর্তা আনিসুর রহমান, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য ফাতেমা তুজ্জহুরা এবং তাদের ছেলে-মেয়ের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক।
তিন কার্যদিবসের মধ্যে তাদের নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য ও বিবরণী পাঠাতে বৃহস্পতিবার ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট-এফআইইউ এই চিঠি দিয়েছে।
এফআইইউ’র এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “চলমান অভিযানে অন্যদের মতো এআইজি আনিসুর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে অর্থ উপার্জনের অভিযোগ উঠেছে। সে অভিযোগের পরিপ্রেক্ষিতেই তার এবং তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাবের খোঁজ-খবর নেওয়া হচ্ছে।”
সম্প্রতি ঢাকার ক্লাবপাড়া মতিঝিলে অবৈধ ক্যাসিনো বন্ধে র‌্যাবের অভিযানের পর আরও কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে ঠিকাদার জিকে শামীমও রয়েছেন।
আনিসুর রহমান এক বছর আগে নারায়ণগঞ্জের পুলিশ সুপার ছিলেন। একাদশ সংসদ নির্বাচনের আগে বিএনপি নেতৃত্বাধীন জোট অভিযোগ তোলার পর ইসি তাকে ওই জেলা থেকে সরিয়ে দেয়।
এরপর পুলিশ সদর দপ্তরে সহকারী মহাপরিদর্শক ছিলেন তিনি; পরে তাকে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়। এক সময় যশোরেও পুলিশ সুপার ছিলেন আনিসুর।
আনিসুরের স্ত্রী ফাতেমা তুজ্জহুরা দশম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে নারী সংসদ সদস্য হয়েছিলেন। তাদের বাড়ি গোপালগঞ্জে।
ক্যাসিনো বন্ধে অভিযানের পর কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাবও তলব করে বাংলাদেশ ব্যাংক। কয়েকজনের ব্যাংক হিসাব জব্দও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *