যশোরে বাবা দিবস উদযাপিত হবে ২২ জুন

দক্ষিণ-পশ্চিমাঞ্চল

নিউজ ডেস্ক :
আগামী ১৭ জুন বিশ্ব বাবা দিবস। যশোরে তৃতীয়বারের মতো দিবসটি উদযাপিত হতে যাচ্ছে। এ উপলক্ষে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ যশোরের উদ্যোগে শনিবার দুপুরে ইনস্টিটিউটের শিশু চিত্ত বিনোদন কেন্দ্রে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ঈদের ছুটির কারণে বাবা দিবসের নির্ধারিত দিনে অনুষ্ঠানের আয়োজন না করে সর্বসম্মতিক্রমে এ বছর ২২ জুন শুক্রবার দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রবীণ শিক্ষক তারাপদ দাসের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। প্রণব দাসের সঞ্চালনায় আলোচনা করেন কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু, সনাক যশোরের সভাপতি অধ্যাপক সুকুমার দাস, সুরধুনী যশোরের সভাপতি হারুণ অর রশীদ, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, সহ-সভাপতি তরিকুল ইসলাম তারু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাড.মাহমুদ হাসান বুলু, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, স্পন্দনের সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সপ্তসুরের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মামা রফিক, চারুশিল্পী পরিষদ যশোরের যুগ্ম আহবায়ক কাজী ইসরাত সাহেদ টিপু, শেকড় যশোরের প্রতিনিধি নূর ইমাম বাবুল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সোমেশ মুখার্জী, শওকত শাহী, সৈয়দ আহসান কবীর, চঞ্চল রায়, বিমল সরকার প্রমুখ।
সভায় তারাপদ দাসকে আহবায়ক ও প্রণব দাসকে সদস্য সচিব করে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ-২০১৮ এর কমিটি গঠন করা হয়। সভায় শিশুদের চিত্রাংকন ও বাবার কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতা, বাবা ও সন্তানের আড্ডা, বাবাদের সংবর্ধনা ও সম্মননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহিত হয়। চিত্রাংকন ও বাবার কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতা কালেক্টরেট স্কুলে ২২ জুন সকালে অনুষ্ঠিত হবে। অন্যান্য অনুষ্ঠানমালা বিকেলে প্রেসক্লাব মিলনায়তনের আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *