আমরা সত্য প্রকাশে আপোষহীন

আমাদের সাইটে আপনাকে স্বাগতম।

শরিয়ার বিধানদাতা মুফতিই জড়ালেন ‘পরকীয়ায়’

1 min read
শরিয়ার বিধানদাতা মুফতিই জড়ালেন ‘পরকীয়ায়', এরপর...

প্রতীকী ছবি
ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে শরিয়ার বিধানদাতা মুফতিই জড়ালেন বিয়ে বহির্ভূত সম্পর্কে। এতে ধরাও পড়েন তিনি। এজন্য ওই মুফতিকে ২৮ বার বেত্রাঘাত করা হয়েছে।

জানা যায়, আচেহ প্রদেশে কঠোর শরিয়া আইনের খসড়া করতে সহায়তা দেয় আচেহ ওলামা কাউন্সিল (এমপিইউ)। সেই কাউন্সিলের একজন ইসলামি মুফতি মুখলিস বিন মোহাম্মদ (৪৬)। তিনিও ওই প্রদেশটিতে কঠোর শরিয়া আইনের খসড়া তৈরিতে সহায়তা করেন।

মুফতি মুখলিস বিন মোহাম্মদ আচেহ প্রদেশের বেসার জেলায় বসবাস করেন। গত সেপ্টেম্বর মাসে মুখলিস বিনকে দেশটির কর্মকর্তারা এক বিবাহিত নারীসহ একটি পর্যটন উপকূলের পার্ক করা একটি গাড়ি থেকে আটক করে। তিনি ওই নারীর সঙ্গে ‘পরকীয়ায়’ জড়িত ছিলেন।এর জেরে গত বৃহস্পতিবার মুফতি মুখলিস বিন ও ওই নারীকে বেত্রাঘাত করা হয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মুফতি মুখলিস বিনকে ২৮ বার এবং ওই নারীকে ২৩টি বেত্রাঘাত করা হয়।

বেসারের ডেপুটি মেয়র হুসাইনি ওয়াহাব বলেন, এটা আল্লাহর আইন। ওলামা কাউন্সিলের সদস্য হলেও কেউ দোষী প্রমাণিত হলে তাকে বেত্রাঘাত করতে হবে।

তিনি আরও জানান, মুখলিসকে ওলামা কাউন্সিল থেকে বহিষ্কার করা হয়েছে।

আচেহ প্রদেশে ২০০৫ সাল চালু রয়েছে শরিয়া আইন। বিয়ে বহির্ভূত সম্পর্ক, সমকামিতা ও জুয়ায় কেউ দোষী হিসেবে প্রমাণিত হলে প্রকাশ্যে বেত্রাঘাত করা হয়। এছাড়া সেখানে মদপান, অ্যালকোহল উৎপাদন ও বিক্রি নিষিদ্ধ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed

1 min read

হাডুডু প্রতিযোগীতা-২০১৯ কাদিরপাড়াকে হারিয়ে শ্রীপুরের জয় ,মাগুরা প্রতিনিধি॥ বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান সাহেবের স্মৃতি স্বরণে মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদ,ও গুজবমুক্ত যুবসমাজ গঠনে হাডুডুপ্রতিযোগীতা মাগুরা শেখ রাসেল মিনি স্টেডিয়মে সোমবার শ্রীপুর বনাম কাদিরপাড়া ইউনিয়নের মধ্যেকার খেলায় শ্রীপুর ৪-২ গোলে কাদিরপাড়া ইউনিয়কে পরাজিত করে।আয়োজকরা জানান,এ খেলায় সুস্থ্য ধারার বিনোদনকে উৎসাহিত করে।সুস্থ্য ধারার বিনোদনে মানুষ যখন সম্পৃক্ত হবে তখন তারা শারিরীক মানুসিক ভাবেই সুস্থ্য হয়ে বেড়ে উঠবে।এ জন্য তারা মাদক থেকে দুরে থাকবে যেটা আইনশৃংলা উন্নয়নে পজেটিভ ভুমিকা পালন করবে।