শিষ্য ধর্ষণে ‘ফলাহারী’ বাবার আমৃত্যু কারাদণ্ড

leadnews আন্তর্জাতিক

নিউজ ডেস্ক :আশ্রমের শিষ্যকে ধর্ষণের দায়ে ভারতের ‘ফলাহারী বাবা’ নামে পরিচিত হিন্দু সাধুকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন রাজস্থানের একটি আদালত।
শিষ্য ধর্ষণে ‘ফলাহারী’ বাবার আমৃত্যু কারাদণ্ডকৌশলেন্দ্র প্রপান্নাচার্য নামে হিন্দু সাধুর রাজস্থান, গুজরাত, মধ্যপ্রদেশে বিপুল শিষ্য-অনুরাগী রয়েছে বলে জানা গেছে।
জানা যায়, রাজস্থানের আলওয়ারে নিজের আশ্রমে এক শিষ্যকে ধর্ষণ করেন ৫৮ বছর বয়সী এই সাধুবাবা।
এর আগে আমেদাবাদের কাছে আসারাম বাপু নামে আরেক প্রভাবশালী সাধুবাবাও নিজ আশ্রমের এক ষোড়শীকে ধর্ষণ করে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন।
বৃহস্পতিবার রায় দিতে গিয়ে রাজস্থানের নিম্ন আদালতের বিচারপতি মন্তব্য করেন, যে পরিবার তাকে ঈশ্বরের মতো ভক্তি করত, সেই পরিবারের একটি মেয়ের সঙ্গে এই ধরনের অপরাধ ঘটানো মানে গোটা সমাজের সঙ্গেই বিশ্বাসঘাতকতা।
ধর্ষণের দায়ে ফলাহারী বাবাকে আমৃত্যু কারাদণ্ডের পাশপাশি ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।
সরকারি আইনজীবী যোগেন্দ্র সিং খাটানা বলেন, ফলাহারী বাবার মতো এত ভক্ত-শিষ্য যার, সে রকম একজন সম্মানী লোক যদি এই ধরনের অপরাধের সঙ্গে যুক্ত থাকেন, তাহলে তো সাধু-সন্ন্যাসীর ওপর থেকেই মানুষের বিশ্বাস চলে যাবে।
২০১৭ সালের ১১ সেপ্টেম্বর নিজের আশ্রমে ২১ বছর বয়সী ওই শিষ্যকে ধর্ষণ করেন ফলাহারী বাবা। ধর্ষিতা একজন শিক্ষানবিশ আইনজীবী বলে জানা গেছে।
ফলাহারী বাবার সাহায্যেই আদালতে শিক্ষানবিশ হিসেবে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। এ ব্যাপারে ধন্যবাদ জানাতে গেলে সেই সময় তার ওপর যৌন অত্যাচার চালান ফলাহারী বাবা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *