স্লোগান দিয়ে গলা শুকিয়ে গেছে, পানি দিলেন পুলিশ

জাতীয়

নিউজ ডেস্ক-
রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূরের চাপায় দুই শিক্ষার্থী হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন করছে শিক্ষার্থীরা। এতো আন্দোলন আর উত্তাল বিচারের দাবির মাঝে কিছু কিছু দৃশ্য আমাদের ভেতরে খুব গভীরভাবে নাড়া দেয়।
এই যেমন যে পুলিশ বাহিনী বাচ্চাদের দিকে লাঠি নিয়ে তেড়ে সেই বাহিনীর আবার একটা অংশ মানবতার বড় পরিচয় প্রদান করে। রাজধানীতে আন্দোলনের মধ্যে স্লোগান দিয়ে চিৎকার করে যখন কণ্ঠ যখন শুকিয়ে আসে তখনই একজন পুলিশ কর্মকর্তা বাচ্চাদের গলায় পরম মমতায় পানি ঢেলে দেয়। সেই পানিতে গলা ভেজায় শিশুরা।
এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। স্কুল কলেজের শিক্ষার্থীদের এরকম অনেক ছবিই আশা জাগানিয়া। রাজধানীর অনেক স্থানেই শিক্ষার্থীদের অনেকগুলো ইতিবাচক কর্মকাণ্ড চোখে পড়ে।
বুধবারের মতো আজও রিকশাকে সারিবদ্ধ চলাচল করতে বাধ্য করে। পরে দেখা যায় শৃঙ্খল হয়ে রিকশা চলাচল করছে। ঢাকার বুকে এমন দৃশ্য বিরল। কোথাও কোথাও উল্টোপথের গাড়িকে আটকে দিয়ে ফেরত পাঠানো হয়। সোজা ও সঠিক পথে চলতে বাধ্য করা হয়। লাইসেন্স বিহীন গাড়ি চলতে বাধা দেওয়া হয়। অ্যাম্বুলেন্স ও রোগীদের রাস্তা করে দেওয়া। ভাঙ্গা রাস্তায় ইট বালি ফেলে মেরামতে নিজেদের লেগে যাওয়া। সত্যিই বিরল সব দৃশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *