leadnews দক্ষিণ-পশ্চিমাঞ্চল

বর্ষবরণে নড়াইলে বর্ণাঢ্য আয়োজন

নড়াইল প্রতিনিধি : নতুন বছরকে বরণ করে নিতে নড়াইলে জেলা শিল্পকলা একাডেমি চত্বর ও সুলতান মঞ্চে ছয় দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।
আজ রোববার সকাল আটটায় সুলতান মঞ্চে জেলা প্রশাসন ও বর্ষবরণ উদ্যাপন পর্ষদের আয়োজনে মঙ্গলপ্রদীপ জ্বেলে অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এর আগে সকাল সাড়ে ছয়টায় মিতালী সংঘ মন্দির প্রাঙ্গণে শ্রæতি-ছন্দ সংগীত নিকেতন ও বর্ষবরণ উদযাপন পর্ষদের শতাধিক শিল্পীর কণ্ঠে প্রভাতি গানের মধ্য গিয়ে নতুন বছরকে বরণ করা হয়।
সকাল আটটায় নড়াইল ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষে হয়। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ারুল ইসলাম, বর্ষবরণ উদযাপন পর্ষদের সভাপতি প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, সদস্য সচিব মলয়কুমার কুণ্ডু, সাংস্কৃতিক কর্মী, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
মিতালী সংঘ মন্দির প্রাঙ্গণে শ্রæতি-ছন্দ সংগীত নিকেতনের আয়োজনে প্রভাতি অনুষ্ঠান উদ্বোধন করেন লেখক ও নাট্যকার প্রদ্যোৎ ভট্টাচার্য। এছাড়া জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলাদা আলাদাভাবে নতুন বছরকে স্বাগত জানিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।
ছয় দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে পান্তাভোজ, মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, ঘুুড়ি ওড়ানো, হাড়ি ভাঙা, ঘোড়দৌড়, জারিগান, কবিগান, আলপনা প্রতিযোগিতা, আলোচনা সভা, লোকসংগীত, লোকনৃত্য, কবিতা আবৃত্তি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা পাঠের আসর, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, ভলিবল প্রতিযোগিতা, সায়ের গান, লাঠিখেলা, হা-ডু-ডু প্রতিযোগিতা, নারীদের বালিশ বদল প্রতিযোগিতা, লোকসঙ্গীত প্রতিযোগিতা প্রভৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *