• Fri. Oct 18th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকবৃন্দের রাতের ঘটনার প্রেক্ষিতে প্রেস রিলিজ

Bybasicnews

Oct 15, 2024
 মাগুরাপ্রতিনিধি : গত ১৪/১০/২০২৪ আনুমানিক রাত ১.৪০ এ একজন রোগী, মহিলা মেডিসিন বিভাগে ভর্তি হয়। ভর্তি পরবর্তী ফলো-আপ এবং প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করতে দেই (ECG, RBS)। কিন্তু রোগীর লোকজন তা করাতে অস্বীকার করে। রোগীর অভিযোগ ছিল অতিরিক্ত শ্বাসকষ্ট এবং রোগীর আস্থা আশঙ্কাজনক বিবেচনায় পরবর্তীতে রোগীর ICU/CCU প্রয়োজন হতে পারে বিবেচনা করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করি। এমতাবস্থায়, রোগীকে নিয়ে যাওয়ার সময় রোগীর অবস্থা আরো খারাপ হওয়ায় আমি রোগীকে পুনরায় ওয়ার্ডের লিফটের সামনে দেখতে গেলে রোগীর স্বামী, তপু আমাদের ডিউটিরত ইন্টার্ন ডাক্তার, ডাঃ আতিকুর রহমানকে শারীরিকভাবে আঘাত করে এবং অকথ্য ভাষায় গালাগাল করে প্রাণনাশের হুমকি দিয়ে যায়। পরবর্তীতে জানতে পারি আমাদের ডিউটিরত EMO ডাঃ মোঃ এহসানুল হক মাসুম স্যারকেও শারিরীকভাবে প্রহৃত করে এবং লাঞ্ছিত করে।
এমন ন্যাক্কারজনক ঘটনার প্রেক্ষিতে আমরা, ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মাগুরা এর ইন্টার্নবৃন্দ নিম্নোক্ত দুটি দাবী জানাচ্ছি-
ক) আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপরাধী ব্যক্তিকে আটক এবং দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।
খ) আগামী ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
উপরিউক্ত দাবি না মানা পর্যন্ত ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অনির্দিষ্টকালের জন্য বলবৎ থাকবে।
বিনীত
ইন্টার্ন চিকিৎসকবৃন্দ,
২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মাওরা।
প্রেস ব্রিফিং এর সময় উপস্থিত ছিলেন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক শফিকুল ইসলাম শফিক ও জেলার বিভিন্ন সংগঠনের সাংবাদিক বৃন্দগণ।
এছাড়াও ব্রিফিং শেষে ইন্টার্ন চিকিৎসকরা নিরাপত্তার জন্য পুলিশ সদস্য চান যদি পুলিশ সদস্য না আসে তাহলে তারা আনসার ও ভিডিপি বাহিনীর সদস্যদের দায়িত্ব ও নিরাপত্তার জন্য সার্বক্ষণিক হাসাপাতালে ২৪ ঘন্টা আনসার ভিডিপি সদস্য মোতায়েন করার কথা জানাই।
সাংবাদিক ফারুক আহমেদ, মাগুরা সাংবাদিক ইউনিয়ন।।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *