রবিবার, ২৪ Jun ২০১৮, ০৩:০৪ অপরাহ্ন

বিএনপি ভারত বিরোধী নয় : নোমান

বিএনপি ভারত বিরোধী নয় : নোমান

নিউজ ডেস্ক :
‘বিএনপি’ ভারত বিরোধী নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মো. গোলাপ মিয়া আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারা ও রোগ মুক্তি উপলক্ষে’ এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বিএনপির একটি প্রতিনিধি দলের ভারত সফর প্রসঙ্গে আব্দুল্লাহ আল নোমান বলেন, ভারত সফর নিয়ে আমাদের অভ্যন্তরীণ রাজনীতিতে কথা হচ্ছে। কিন্তু সেখানে কোন নির্দিষ্ট এজেন্ডা ছিল না। আর আমরা সরকারেও নাই। তবে আমাদের সঙ্গে ভারতের নেতৃবৃন্দের বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। তারাও কথা বলেছে, আমারও কথা বলেছি। আমরা বলেছি, ভারত আমাদের প্রতিবেশী ও বন্ধু রাষ্ট্র। কিন্তু বন্ধুর সাথে আমাদের দ্বিপক্ষীয় অনেক সমস্যা রয়েছে। আর এই সমস্যাগুলো বলতে গেলেই যে, আমরা (বিএনপি) ভারত বিরোধী হলাম-সেটা নয়।
দেশের বর্তমান পরিস্থিতি নাজুক অবস্থায় দাঁড়িয়েছে মন্তব্য করে তিনি বলেন, এই পরিস্থিতি ও অর্থনৈতিকভাবে দেশকে মুক্ত করার জন্য একটি সরকার প্রয়োজন। যে সরকার হবে গণতান্ত্রিক। যে সরকার একটি নির্বানের মাধ্যমে নির্বাচিত হবে। আর এজন্য সহায়ক সরকার দরকার। তাই অবিলম্বে যৌথভাবে কনফান্সের মাধ্যমে একটি নীতিমালা তৈরী করা হোক। যে নীতিমালার মাধ্যমে সহায়ক সরকার নির্বাচনী প্রক্রিয়ায় নেতৃত্ব দেবে।
২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে নোমান বলেন, যে ঘাটতি বাজেট দেয়া হয়েছে, এটা একটি উদ্দেশ্যপ্রণোদিত। কারণ যারা দ্ররিদ ও মধ্যবিত্ত তাদের ট্যাক্স প্রদান করতে হবে। আর যারা ব্যাংক লুট করেছেন, তাদের কাছে যাবে এই টাকা।
বেগম জিয়ার শারীরিক অসুস্থ্যতার বর্ণনা দিয়ে তিনি বলেন, সরকার খালেদা জিয়ার অসুস্থ্যতা ভিন্নখাতে প্রভাবিত করে রাজনৈতিক ইস্যুতে নিয়ে যেতে চায়। অবিলম্বে বেগম জিয়াকে ইউনাইটেড হসপিটালে নিয়ে উন্নত চিকিৎসা করার জন্য সরকারের প্রতি আবারও দাবি জানান তিনি।
জাতীয়তাবাদী সমর্থক দলের যুগ্ম আহ্বায়ক সরকার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলীসহ প্রমুখ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




  • ডিজাইনঃবেসিক নিউস২৪
Design & Developed BY ThemesBazar.Com