• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

৪বছরের সঞ্চিত অর্থ পেয়ে এখন সমৃদ্ধ জীবনের স্বপ্ন দেখছেন ওরা

Bybasicnews

Aug 28, 2022

বিশেষ প্রতিনিধি,
মাগুরায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ‘পল্লী সড়ক ও কালভার্ট মেরামত (রক্ষণাবেক্ষণ) কর্মসূচির আওতায় লেবার কনটাকটিং সোসাইটি (এলসিএস) মহিলা কর্মীদের মধ্যে তাদের ৪বছরের সঞ্চিত অর্থের চেক বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে এলজিইডির সম্মেলন কক্ষে পৃথক দুটি অনুষ্ঠানে ৫৪ জন নারী কর্মীদের কাজের মেয়াদ শেষে ব্যাংকে সঞ্চিত রাখা এককালিন ১ কোটি ৩ লাখ ১২ হাজার ৭৪২ টাকার চেক বিতরণ করা হয়।
প্রথম পর্যায়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মাগুরা সদর ও শ্রীপুর উপজেলার ২৬ জন উপকারভোগীদের হাতে ৪২ লাখ ২৮ হাজার ২০৬ টাকার চেক তুলে দেন। জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাবেক জেলা আওয়ামীলীগ নেতা শাখারুল ইসলাম শাকিল,সিনিয়র সহকারি প্রকৌশলী তাসমিন আক্তার, সদর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল কবির, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহম্মদপুর ও সদর উপজেলার চার ইউনিয়নের ২৮ জন উপকারভোগী নারী কর্মীর হাতে ৬০ লাখ ৮৪ হাজার ৫৩৬ টাকার চেক তুলে দেন। মাগুরা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) এ অনুষ্ঠানের আয়োজন করে। ওই প্রকল্পে সড়ক রক্ষনাবেক্ষণের কাজ করে ৪ বছরের সঞ্চিত অর্থের চেক বুঝে পাওয়া জগদল ইউনিয়নের কালিবাড়ী গ্রামের চম্পা রাণী বিশ্বাস, শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের সাবানা খাতুন, হাট শ্রীকোল গ্রামের শখি রাণী বিশ্বাসসহ অনেকে জানান, তারা প্রত্যেকেই প্রান্তিক নারী। এলজিইডির সড়ক রক্ষনাবেক্ষণ প্রকল্পে কাজ করে তাদের সঞ্চিত অর্থ থেকে প্রায় ১ লাখ ৭০ হাজার থেকে ১ লাখ ৬২ হাজার টাকা হারে এককালিন চেক পেয়েছেন। এই টাকা দিয়ে তারা এখন জমি লিজ, গবাদী পশু ক্রয়সহ ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে নিজেদের পরিবারকে আর্থিকভাবে স্বাবলম্বি করতে চান বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *