• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

 আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেটপরীক্ষা

Bybasicnews

Sep 15, 2022

সরকার নকলমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা গ্রহণে প্রতিশ্রুতিবদ্ধ

মাগুরা প্রতিনিধি : ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট। সরকারের প্রতিশ্রুত নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষও রয়েছে সচেষ্ট।

যশোর শিক্ষাবোর্ডের অধীনে এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় মোট ১ লাখ ৭০ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থী অংশ নিবে।

এ শিক্ষাবোর্ডের অধীনে মাগুরাসহ ১০ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮৫ হাজার ৫৯৯ জন ছাত্র এবং ৮৪  হাজার ৭৭৮ জন ছাত্রী এ পরীক্ষায় অংশ নিবে। ২৯৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যশোর শিক্ষাবোর্ডের অধীনে অন্য জেলাগুলো হচ্ছে- যশোর, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাট।

যশোর শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এ বছর যশোর জেলায় ৫২টি কেন্দ্রে ২৮ হাজার ৫২ জন পরীক্ষার্থী ,নড়াইলে ১৪টি কেন্দ্রে ৮ হাজার ১৯৩ জন, ঝিনাইদহে ৩৬টি কেন্দ্রে ১৯ হাজার ৯০৩ জন,মাগুরায় ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৮৬৫ জন, কুষ্টিয়ায় ৩১টি কেন্দ্রে ২৪ হাজার ১৫৩ জন, মেহেরপুরে ১৩টি কেন্দ্রে ৭ হাজার ৭২৪ জন, চুয়াডাঙ্গায় ১৮টি কেন্দ্রে ১১ হাজার ১২২ জন,সাতক্ষীরায় ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৭০ জন, খুলনায় ৫৮টি কেন্দ্রে ২৬ হাজার ৮ জন এবং বাগেরহাট জেলায় ২৭টি কেন্দ্রে ১৪ হাজার ২৮৭ জন পরীক্ষার্থী রয়েছে।

যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, বর্তমান সরকার নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং সরকারের প্রতিশ্রুতি সফল করার জন্য বোর্ড কর্র্তৃপক্ষ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *