• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরার শালিখায় কালীবাড়ী বাজার ফটকি নদীতে নৌকাবাইচ

Bybasicnews

Oct 11, 2022

শালিখা প্রতিনিধি

মাগুরার শালিখা উপজেলার কালীবাড়ী বাজার সংলগ্ন ফটকি নদীতে বিহারী লাল শিকদার নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৩টায় কালীবাড়ী বাজার কমিটির আয়োজনে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। মোট ১১টি নৌকা এই অনুষ্ঠানে যোগদান করে।

দীর্ঘদিন করোনা ভাইরাসের কারণে মানুষ ঘর থেকে বের হতে পারিনি। করোনা ভাইরাসের রেশ কাটিয়ে মানুষের জনসমাগমও ছিল। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী অনুষ্ঠানের মধ্যে নৌকাবাইচ অনুষ্ঠান অন্যতম। নৌকাবাইচ দেখতে ছিল নদীর দুই পাড়ের হাজারও মানুষের ভিড়। নদীর দুই পাশ দিয়ে বসে ছিল মেলা। নৌকাবাইচ অনুষ্ঠান শেষ করে মেলা থেকে বিভিন্ন জিনিসপত্র কেনাকাটায় ব্যাস্ত উৎসুক জনতা।

ধনেশ্বরগাতী ইউপি চেয়ারম্যান শ্রী বিমলেন্দু শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের মাননীয় সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শ্যামল কুমার দে, শালিখা থানা অফিসার ইনচার্জ মো. বিশারুল ইসলাম, শালিখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইলিয়াচুর রহমান, শালিখা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার সাবানা, আবু হানিফ মুন্সী, শংকর বিশ্বাস, রবিউল ইসলাম রবি, তপা বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে ড. শ্রী বীরেন শিকদার এমপি বলেন, নদীমাতৃক দেশ বাংলাদেশ। নদীর সাথে আমাদের গভীর সম্পর্ক রয়েছে, যার ফলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠান প্রতিবছর হয়। আর এই অনুষ্ঠানের মাধ্যমে মানুষের একঘায়েমিতা, হতাশা দূর হয়। অনুষ্ঠানে তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের খেলাধূলার মান উন্নয়ন হয়েছে। আপনারা ঐক্যবদ্ধ হয়ে নৌকায় ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে আবার জয়ী করবেন। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *