• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

প্রধানমন্ত্রী আজ মাগুরার ৩ মহাসড়ক উদ্বোধন করবেন

Bybasicnews

Dec 21, 2022

মাগুরা প্রতিনিধি: ১৬৭ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে মাগুরার ৩ মহাসড়কের উদ্বোধন আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মহাসড়ক ৩টির উদ্বোধন করবেন। সড়ক ও জনপথ বিভাগের অধীনে এই ৩ মহাসড়কের উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে।

মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম জানান, অনগ্রসর জনপদের গণমানুষের জীবনমান উন্নয়ন ও প্রতিবন্ধহীন সড়ক নেটওয়ার্ক স্থাপনের অভিলক্ষ্য অর্জনে সারা আজ ২ হাজার কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়ক উদ্বোধন করা হবে। সড়ক ও জনপথ  অধিদপ্তরের মাধ্যমে বাংলাদেশের ৮ বিভাগের ৫০ জেলায় ১০০টি মহাসড়কে এই উন্নয়ন কাজ করা হয়েছে। যার দৈর্ঘ্য ২০২১ দশমিক ৫৬ কিলোমিটার। ১৪৯১৪ দশমিক ৯৫ কোটি টাকা ব্যয়ে ৪৮টি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে উন্নয়নকৃত এসব মহাসড়কের মধ্যে ৩৫২ দশমিক ২৬ কিলোমিটার খুলনা বিভাগে। মাগুরায় আজ বুধবার ৩টি মহাসড়কের উদ্বোধন হবে। 

তিনি বলেন, এসব মহাসড়কের মধ্যে রয়েছে মাগুরা সদরের রামনগর থেকে আবালপুর পর্যন্ত ১০ দশমিক ১৫ কিলোমিটার, আড়পাড়া-কালীগঞ্জ জেলা মহাসড়কের (জেড-৭০২১) আড়পাড়া বাজার থেকে পিপরুল পর্যন্ত ১৪ দশমিক ৩৪ কিলোমিটার এবং আড়পাড়া-শালিখা থেকে শালিখা পুলিশ ফাঁড়ি পর্যন্ত ১০ দশমিক ১৯৫ কিলোমিটারসহ মোট ৩৪ দশমিক ৬৮৫ কিলোমিটার। এসব মহাসড়কের উন্নয়নে ব্যয় হয়েছে ১৬৭ দশমিক ৯০ কোটি টাকা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *