• Fri. Jun 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

চট্টগ্রামে প্রকল্প পরিচালকের উপর সন্ত্রাসী হামলার শাস্তির দাবিতে মানববন্ধন মাগুরা এলজিইডির

Bybasicnews

Jan 31, 2023

এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্রকল্প পরিচালক মোঃ গোলাম ইয়াজদানীর উপর দূর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসী সাহাবুদ্দিন সহ সকল হামলাকারীর অবিলম্বে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার ৩১ জানুয়ারি বিকাল ৪ টার সময় হতে ৪.৩০ টা পর্যন্ত এলজিইডি প্রধান ভবনের সামনে এলজিইডি মাগুরার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দগণ মানববন্ধন করে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিমান বন্দর সড়ক উন্নয়ন সম্পর্কিত আড়াই হাজার কোটি টাকার প্রকল্প পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানি এর উপর সাহাব উদ্দিন এর নেতৃত্বে ঠিকাদার নামধারী ১০-১২ জনের একটি সন্ত্রাসী দলের হামলার প্রতিবাদে মাগুরা জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ রেজাউল হক এর নেতৃত্বে আধাঘন্টা সময় ধরে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে প্রকৌশলীবৃন্দ বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার চট্টগ্রামের উন্নয়নের জন্য ব্যাপক প্রকল্প গ্রহণ করেছেন। তার ধারাবাহিকতায় যোগ্য ও সৎ কর্মকর্তা মোঃ গোলাম ইয়াজদানিকে বিবেচনা করে উক্ত গুরুত্বপূর্ণ প্রকল্পটির প্রকল্প পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়। অসাধু ও সন্ত্রাসী ঠিকাদারগণ বিধি বহির্ভূতভাবে কাজ প্রদানের জন্য চাপ প্রদান করলে তিনি সম্মতি প্রদান না করায় তার উপর বর্বরোচিত হামলা করা হয়। যা বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

মানববন্ধনে এলজিইডি মাগুরা এর সমস্ত প্রকৌশলী সমাজের পক্ষ থেকে এই নেক্কারজনক ঘটনার জন্য তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান। মাগুরা চার উপজেলার উপস্থিত প্রকৌশলীবৃন্দ আরও বলেন প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানিকে তার নিজ অফিস কক্ষে ঢুকে যারা সন্ত্রাসী কায়দায় মারাত্মক ভাবে আক্রমণ করেছে তাদেরকে অবিলম্বে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভবিষ্যতে এরুপ ঘৃণ্য ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জোর দাবী জানান।

প্রকৌশলীদের যথাযথভাবে দায়িত্ব ও কর্তব্য পালনের স্বার্থে সন্ত্রাসী হামলা ও এই ধরনের অনভিপ্রেত ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সে লক্ষ্যে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডির প্রকৌশলীবৃন্দ সিটি কর্পোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আর্কষণ করেন। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন মাগুরা এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী তাসমিন আক্তার, উপ-সহকারী প্রকৌশলী এবিএম বদরুল আহসান খান, উপজেলা প্রকৌশলী সদর আবদুল্লাহ আল কবীর, উপজেলা প্রকৌশলী মহম্মদপুর মোঃ সাদ্দাম হোসাইন, উপজেলা প্রকৌশলী শালিখা শোয়েব মোহাম্মদ সহ মাগুরা জেলার এলজিইডির সবস্তরের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *