• Fri. Jun 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় মুক্তিযুদ্ধের সংগঠক আলতাফ হোসেনের স্মরণসভা

Bybasicnews

Feb 12, 2023

মাগুরা প্রতিনিধি : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পৌর মেয়র আলতাফ হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে মাগুরা পৌর কবরস্থানে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ও জিয়ারত শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।       

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ্র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা ১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা নির্মল চ্যাটার্জী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, জেলা আওয়ামী লীগ নেতা শফিকুজ্জামান বাচ্চু, মুন্সী রেজাউল হক, সৈয়দ শরিফুল ইসলাম, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মিরুল ইসলাম,  শাখারুল ইসলাম শাকিল, রানা আমির ওসমান, বাবুল ফকিরসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, আলতাফ হোসেন ১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু করেন। ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে তিনি মাগুরার নেতৃত্ব দেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। দীর্ঘ ২৮ বছর ধরে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, মাগুরা শিশু ও চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনসহ জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আলতাফ হোসেন একজন ত্যাগী নেতা হিসাবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি পৌর মেয়রের দায়িত্বরত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার একমাত্র ছেলে খুরশীদ হায়দার টুটুল বর্তমানে মাগুরার পৌর মেয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *