• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় ভ্যাট কাস্টমঅফিসের দুই কর্মকর্তা ঘুস দাবির ঘটনায় বরখাস্ত

Bybasicnews

Feb 16, 2023

ফারুক আহমেদ, : মাগুরা সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নের ইছাখাদায় ভুয়া মামলায় ভিশন ড্রাগস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে ১ কোটি টাকার ঘুস দাবির ঘটনায় মাগুরা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তারা হলো রাজস্ব কর্মকর্তা বাহারুল ইসলাম ভুঁইয়া এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ আল-মনছুর।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) যশোর কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট কমিশনারেট কার্যালয়ের কমিশনার মোয়াজ্জেম হোসেন সই করা এক আদেশে এতথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৯ জানুয়ারি ঐ ২ কর্মকর্তা মাগুরার সদর উপজেলার ইছাখাদা এলাকায় অবস্থিত ভিশন ড্রাগস লিমিটেডের একটি কাভার্ডভ্যান আটক করে। পরে তারা ঐ প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে ৩ কোটি টাকার ‘ট্যাক্স ফাঁকি’র অভিযোগ আনে। এই ৩ কোটি টাকার দায় থেকে মুক্তি পেতে তাদের কাছে ১ কোটি টাকার ঘুস দাবি করেন ঐ দুই কর্মকর্তা।

মাগুরা ভিশন ড্রাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু হাসান বলেন, যথাযথ আইন মেনেই আমরা পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছি। তারপরও ভুয়া মামলার কাগজপত্র দেখিয়ে ঐ দুই কর্মকর্তা আমাদের পণ্য পরিবহনে নানাভাবে বাধা দেন। এতে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছিলাম। পরে বাধ্য হয়ে ও ক্ষতি কমিয়ে আনতে তিন দফায় তাদের ২০ লাখ টাকা দেওয়া হয়। তারপরও বাকি টাকা আদায়ে তারা চাপ প্রয়োগ করে যাচ্ছিলো। পরে ৮ ফেব্রুয়ারি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাই।

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে মাগুরা কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট অফিসের বিভাগীয় কর্মকর্তা জাকির হোসেন বলেন, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী অভিযুক্ত রাজস্ব কর্মকর্তা বাহারুল ইসলাম ভূঁইয়া ও সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ আল-মনছুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সময়ে তারা কেবল খোরাকি ভাতাপ্রাপ্ত হবেন বলেও তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *