• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ৬৪ জেলা থেকে নতুন আইডিয়া চেয়েছে সরকার’

Bybasicnews

Mar 24, 2023

নিজস্ব প্রতিবেদক: ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশের ৬৪ জেলা থেকে সরকার নতুন আইডিয়া চেয়েছে। যে জেলা ভালো আইডিয়া দেবে সেই জেলাকে পুরস্কৃত করা হবে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ অমিত্রাক্ষরে এই মতবিনিময় সভা হয়। এসময় তিনি বঙ্গবন্ধুর ভাষণ থেকে ‘কেউ আমাদের দাবায়ে রাখতে পারবানা’ লাইনটি উল্লেখ করে বলেন- আমাদের কেউ দাবায়ে রাখতে পারবেনা। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সবার আগে যশোর স্বাধীন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের প্রথম জেলা যশোর। স্মার্ট বাংলাদেশেরও প্রথম জেলা হবে যশোর।

তিনি বলেন, নতুন আইডিয়া দেয়ার জন্য একটি আইডিয়া ব্যাংক স্থাপন করা হবে। সেখানে খাতভিত্তিক আইডিয়া জমা দেয়ার জন্যে আহ্বান জানানো হচ্ছে। আইডিয়া গৃহীত হলে বাস্তবায়নের জন্যে সরকার এক কোটি টাকা দেবে।

সভায় ৫ এপ্রিলের মধ্যে যশোরের প্রতিটা দপ্তর বা প্রতিষ্ঠানকে নিজ নিজ অবস্থান থেকে আইডিয়া লিখিতভাবে জমা দেয়ার জন্যে আহবান জানানো হয়। মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মাসুদ উল আলম। বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক (উপসচিব)  হুসাইন শওকত, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবির, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, জেলা  শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম আযম, বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, সিনিয়র তথ্য কর্মকর্তা রেজাউল করিম, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন, সরকারি মাইকেল মধুসূদন কলেজের সহকারী অধ্যাপক শাহদাৎ হোসেন, সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মোফাজ্জেল হোসেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা অনুপম দাস, যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক সাজেদ রহমান, শিকদার খালিদ, মনিরুল ইসলাম, ইন্দ্রজিৎ রায়, তহীদ মনি, আরিফুজ্জামান, প্রণব দাস প্রমুখ। সভা সঞ্চালনা করেন সহকারী কমিশনার সৈয়দা তামান্না হোরায়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *