• Mon. Apr 22nd, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

ফরিদপুরে খাদ্য কর্মকর্তা গ্রেফতার

Bybasicnews

May 15, 2023

 ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে মো. ছানোয়ার হোসেন (৪১) নামে এক খাদ্য কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।রবিবার (১৪ মে) দুপুর আড়াইটার দিকে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে থেকে ওই খাদ্য কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া খাদ্য কর্মকর্তা ছানোয়ার হোসেন জেলার বোয়ালমারী উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের উপ-খাদ্য পরিদর্শক (সাময়িক বরখাস্ত) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া সে ঢাকার ধামরাই উপজেলার নওগাঁও গ্রামের মো. আব্দুল কুদ্দুসের ছেলে।

দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা যায়, ওই খাদ্য কর্মকর্তা সরকারি কর্মচারী হয়েও পরস্পর যোগসাজসে প্রতারণা, জালিয়াতি, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে জেলার চরভদ্রাসনের বিএসডাঙ্গী খাদ্য গুদাম থেকে ১২৮৯ বস্তায় ৭৩.৭৬৩ মে. টন চাল, ৬৭ বস্তায় ৩.৩৭৪ মে. টন গম, ৪০০ বস্তায় ১৯.৯৫০ মে. টন ধান সম্বলিত খাদ্যশস্য এবং ৮৮৪১ টি খালি বস্তা (৫০ কেজির ৫০০০টি ও ৩০ কেজির ৩৮৪১টি) গত ২০২২ সালের ১০ অক্টোবর আত্মসাৎ করার অভিযোগ উঠে। পরবর্তীতে এঘটনায় দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সরদার আবুল বাসার বাদী হয়ে একটি মামলা দায়ের করে। সুষ্ঠু তদন্তের স্বার্থে
এজাহার নামীয় আসামি মো. ছানোয়ার হোসেনকে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে সামনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করা অবস্থায় গ্রেফতার করে দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়।

দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম বলেন, ওই খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তাইতো সুষ্ঠু তদন্তের স্বার্থে এজাহার নামীয় আসামি মো. ছানোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে ফরিদপুরের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান দুদকের এই উপ-পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *