• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় চাঁদের বিরুদ্ধে ২০ কোটি টাকার মানহানি মামলা

Bybasicnews

May 25, 2023

 

মাগুরা প্রতিনিধি : রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মোহাম্মদ আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মাগুরা আদালতে মামলা হয়েছে। মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলাটি করেছেন জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও তাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় এই মামলা করা হয়েছে। বুধবার দুপুরে মাগুরা সদর আমলি আদালতে মামলা দায়ের করা হয়।

মামলার বিবরণে বলা হয়েছে, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলেছেন। গত ১৯ মে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির শিবপুর বিদ্যালয় মাঠের জনসভায় এমন বক্তব্য দেন তিনি। তার এমন বক্তব্য উসকানিমূলক ও মানহানিকর। বিভিন্ন গণমাধ্যমে তার এই বক্তব্য দেখে মর্মাহত ও অপমানিত হয়েছেন মামলার বাদী ও সাক্ষীরা। এ ধরণের বক্তব্যে মাগুরার  আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে আতঙ্কিত। এতে তারা অপমানবোধ করছেন। তার এমন বক্তব্য বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনের পরিপন্থী। এজন্য তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও সংশ্লিষ্ট আইনে ২০ কোটি টাকার মানহানি মামলা করেন।

মামলায়  ৭ জনকে সাক্ষী রাখা হয়েছে। তারা হলেন, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আশরাফ হোসেন লিটন, অ্যাডভোকেট আবু বক্কার, মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মুস্তাফিজুর রহমান স্বপন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাজিদুর রহমান সংগ্রাম ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের এপিপি হারুনর রশিদ।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল জানান, দুপুরে মাগুরা সদর আমলি আদালত ও  চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির বাদির বক্তব্য শোনেন। এরপর তিনি অভিযোগটি সদর থানায় নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার নিদের্শ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *