• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

  খুলনা বিভাগের দশটি জেলার মধ্যে  ঈর্ষণীয় সাফল্যে,শীর্ষস্থানে মাগুরা!!!

Bybasicnews

Jun 1, 2023

 

 

ডেস্ক: ৩১ মে ২০২৩ তারিখে খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত বিভাগীয় মাসিক সমন্বয় সভায় জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ এর হাতে এই সাফল্যের জন্য সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন বিভাগীয় কমিশনার, খুলনা জনাব মো: জিল্লুর রহমান চৌধুরী।

উল্লেখযোগ্য বিষয় হলো, উপজেলা ভিত্তিক জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের হালনাগাদ তথ্যে দেখা যায় যে, মাগুরা জেলার সবকয়টি উপজেলা খুলনা বিভাগের সব উপজেলাগুলোর মধ্যে শীর্ষ চারে অবস্থান করছে।

উল্লেখ্য যে, চলতি মে মাসে মাগুরা জেলার জন্মনিবন্ধনের টার্গেট ছিল ১৮৮৬ টি। টার্গেটের বিপরীতে মাগুরার অর্জন ৪৭০১ টি, শতকরা হিসাবে যা ২৫৫% !!!

অন্যদিকে, মৃত্যু নিবন্ধনের ক্ষেত্রে চলতি মাসে টার্গেট ছিল ৪৮৫ টি। আর অর্জন ছিল ৮৫৬ টি অর্থাৎ প্রায় ১৭৮% !!!

এমন ঈর্ষণীয় সাফল্যের কারণ হিসেবে জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ বলেন যে, আমি গত বছরের ডিসেম্বরের ৮ তারিখে জেলা প্রশাসক হিসাবে দায়িত্বভার গ্রহণ করি। দায়িত্ব গ্রহণের পর থেকেই জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করি যার ফলস্বরূপ আজকে মাগুরা জেলা খুলনা বিভাগের জেলাগুলোর মধ্যে শীর্ষস্থানে উঠে এসেছে ।

তিনি আরও বলেন যে, জেলা প্রশাসক হিসাবে মাগুরার এই অর্জন আমাকে আনন্দিত করে। কিন্তু এই অর্জন আমার একার নয়। এর পেছনে অনেকেরই রয়েছে অক্লান্ত পরিশ্রম। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা, উপজেলা প্রশাসন, মাগুরা পৌরসভা, জনপ্রতিনিধিবৃন্দ, ইউনিয়ন পরিষদ সচিববৃন্দ, স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সর্বোপরি মাগুরা জেলার জনসাধারণকে এই অর্জনের কৃতিত্ব দেন।

জেলা প্রশাসক আরও উল্লেখ করেন যে, এমন সাফল্যে আত্মতৃপ্তিতে ভোগার কোন সুযোগ নাই। তিনি জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে নতুন উদ্যমে কাজ করার আহবান জানান যাতে করে আগামী দিনগুলোতেও মাগুরা জেলার এই সাফল্য অব্যাহত থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *