• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের এল এ চেক বিতরণ করলেন জেলা প্রশাসক

Bybasicnews

Jul 18, 2023

 

শামীম শরীফ

মাগুরা নিজনান্দুয়ালী ঈদগাহ ময়দানে, ১৭ জুলাই রবিবার ২০২৩ ইং সকাল ১০ঃ০০ ঘটিকার সময় ক্ষতিপূরণের এলএ চেক বিতরণ করার জন্য ,সশরীরে ভূমি অধিগ্রহণকৃত স্থানে উপস্থিত হয়ে “মাগুরা- বাঁক সরলীকরণ ও সম্প্রসারণ শীর্ষক প্রকল্প” এর অধীনে ৪২ জন ব্যক্তির মাঝে মোট ৮,৩১,৯৩,২৩০.৬৯ (আট কোটি একত্রিশ লক্ষ তিরানব্বই হাজার দুইশত ত্রিশ টাকা ঊনসত্তর পয়সা মাত্র) টাকার ৪২ টি এলএ চেক বিতরণ করেন, মোহাম্মদ আবু নাসর বেগ, জেলা প্রশাসক মাগুরা।

অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের এল এ চেক বিতরণ করা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে এবং দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান নিশ্চিত করতেই অধিগ্রহণকৃত স্থানে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন অধিগ্রহণ প্রক্রিয়ার একদম শুরু থেকে চেক বিতরণ পর্যন্ত শতভাগ স্বচ্ছতা বজায় রাখা হয়েছে।

এই প্রকল্পসহ অন্যান্য অধিগ্রহণ প্রকল্পেও শতভাগ স্বচ্ছতা বজায় রাখা হবে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন। জেলা প্রশাসক সবাইকে আহবান করে বলেন, অধিগ্রহণ প্রকল্পের আওতায় ক্ষতিপূরণের চেক পেতে কেউ যেন দালাল বা অন্য কোন তৃতীয় পক্ষের কাছে না গিয়ে, জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বা সরাসরি জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করবেন।

এছাড়া তিনি আরও বলেন ভূমি বা অন্য যেকোনো সেবা প্রদান করতে জেলা প্রশাসকের কার্যালয় সর্বদা প্রস্তুত। বিশেষ করে প্রতি সপ্তাহের বুধবারে ‘বেঞ্চ হিয়ারিং’ এর মাধ্যমে গণশুনানির ব্যবস্থা রয়েছে।

ক্ষতিপূরণের চেক গ্রহণকারীরা জানান, অধিগ্রহণের কারণে তারা তাদের জমি হারিয়েছেন বটে কিন্তু জেলা প্রশাসকের নিকট হতে সরাসরি তাদের অধিগ্রহণকৃত জমির উপর দাঁড়িয়ে ক্ষতিপূরণের চেক পেয়ে তারা খুবই আনন্দিত। চেক পেতে কোন রকম ভোগান্তি বা হয়রানির শিকার হননি বলেও তারা জেলা প্রশাসককে অবহিত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনাব খুরশীদ হায়দার টুটুল, মেয়র, মাগুরা পৌরসভা; জনাব প্রশান্ত কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব); জনাব মো: আশিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ, মাগুরা; জনাব মো: তারিফ-উল-হাসান, উপজেলা নির্বাহী অফিসার, মাগুরা সদর, মাগুরা; জনাব রাখী ব্যানার্জী, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, মাগুরা; জনাব মো: সাদ্দাম হোসেন, সহকারী কমিশনার(ভূমি), মাগুরা মোঃ জায়েদ বিন কোবির নিশান, সাধারণ সম্পাদক, টাউন হল ক্লাব মাগুরা ও প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *