• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের কোরিয়ানগামী ছাত্রদের কোরিয়ান ভাষা শিখার ক্লাসের শুভ উদ্বোধন ও সাংস্কৃতিক সন্ধ্যা

Bybasicnews

Sep 10, 2023

 

 

 

মাগুরা প্রতিনিধি : দক্ষ হয়ে বিদেশ যায়, বাংলাদেশের সুনাম বাড়ায় এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে মাগুরায় কোরিয়াগামী ছাত্রদের কোরিয়ান ভাষা শিখার ক্লাসের শুভ উদ্বোধন ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। শনিবার ৯ সেপ্টেম্বর বিকাল ৪ টার সময় মাগুরা সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নের ইছাখাদা গ্রামের ছোট ব্রিজ ও পৌরসভার ১ নং ওয়ার্ডের ডেফুলিয়া বাজার রাস্তার সাথে সংলগ্ন স্থানে তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এর আয়োজনে কোরিয়ান ভাষা শিখার ক্লাসের শুভ উদ্বোধন করা হয়।

কোরিয়ান ভাষা শিখার অনুষ্ঠানের উদ্বোধকে ছিলেন, তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান এ. এইচ. এম আলমগীর হোসেন তুষার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক পারুল আক্তার। কোরিয়াগামী ছাত্রদের ক্লাস শুরু হবে আগামী রবিবার ১০ সেপ্টেম্বর সকাল ১০ টার সময় হতে তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের কোরিয়ান ভাষা প্রশিক্ষক অনন্ত কুমার বিশ্বাস, স্টোর কিপার মেহেদী হাসান, স্টাফ দিলীপ বিশ্বাস, বিহারী লাল শিকদার ডিগ্রি কলেজ সিংড়া শালিখা অধ্যাপক মোঃ আলাউদ্দিন লস্কার, কোরিয়ান ভাষা শিক্ষার্থী মোঃ আলামিন বিশ্বাস, মাজেদুল ইসলাম, সাইফুল ইসলাম খান, হাজরাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফরোজা বিনতে পরী, হাজরাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ইছাখাদা শহীদ মুক্তিযোদ্ধা আব্দুল মতলেব মাধ্যমিক বিদ্যালয় সভাপতি কাজী সাইফুল ইসলাম, তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টার সহকারী ম্যানেজার অডিট আবু নাঈম, সুপার ভাইজার নিয়াজ মোর্শেদ, ফারিয়া সুলতানা, হাজরাপুর ইউনিয়নের সাবেক মেম্বার ফজলু, কাশিনাথপুর গ্রামের সমাজ সেবক সুলতান মোল্লা সহ প্রমুখ।
অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন, তনিমা আফরোজ। এছাড়াও বিশিষ্ট সিনিয়র সাংবাদিক এম ফেরদৌস রেজা, মাগুরা জেলা শিল্প কলা একাডেমির নৃত্য শিল্পী আপেল ও তার দল এবং মাগুরা টিটিসি ট্রেনিং সেন্টারের ইন্সট্রাক্টর গান ও নৃত্য পরিবেশন করেন।

এখানে তুষার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে সার্ভিস দেওয়া হবে, ওয়েল্ডিং MIG/ARC, ইলেকট্রিক্যাল ট্রেনিং, পাইপ ফিটার, পেইন্টার, কনস্ট্রাকশন, গার্মেন্টস মেশিন অপারেটর, বেসিক ইংলিশ, জাপান ও কোরিয়ান ভাষা শিখানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *