• Sun. May 19th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মহম্মদপুর বাসস্ট্যান্ড রাজা সীতারাম কাছারি বাড়ি সংস্কার, সৌন্দর্যবর্ধন ও পর্যটকদের দোলমঞ্চ সুদৃশ্য রেস্ট হাউজ “বিলাসগৃহ” এর শুভ উদ্বোধন

Bybasicnews

Sep 29, 2023
1d 
# মিডিয়া সেল
জেলা প্রশাসকের কার্যালয়, মাগুরা

মহম্মদপুর বাসস্ট্যান্ড এর শুভ উদ্বোধন শেষে বাস যাত্রী হয়ে রাজা সীতারাম রায়ের কাছারি বাড়িতে এসে কাছারি বাড়ি সংস্কার, সৌন্দর্যবর্ধন ও পর্যটকদের সুবিধার জন্য কাছারি বাড়ি সংলগ্ন দোলমঞ্চ প্রাঙ্গণে একটি সুদৃশ্য রেস্ট হাউজ “বিলাসগৃহ” এর শুভ উদ্বোধন করলেন সংসদ সদস্য ও জেলা প্রশাসক।

——————————————————————–
গতকাল ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মাগুরা জেলার মহম্মদপুর উপজেলায় বহুল কাঙ্ক্ষিত মহম্মদপুর বাসস্ট্যান্ডের শুভ উদ্বোধন করা হয়েছে। বাসস্ট্যান্ডটি মহম্মদপুর সদর ইউনিয়নের চর জাঙ্গালিয়ায় শেখ হাসিনা সেতুর পূর্বপাশে প্রায় ০১ একর জায়গার উপর নির্মিত হয়েছে।
বাসস্ট্যান্ডটি উদ্বোধনের ফলে মহম্মদপুর উপজেলার জনসাধারণের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন পূরণ হলো। এই বাসস্ট্যান্ডটি ব্যবহার করে মহম্মদপুর তথা মাগুরার যাত্রীরা খুব সহজেই মাগুরা জেলা শহরসহ পাশ্ববর্তী জেলা ফরিদপুর, রাজবাড়ী, ঢাকা ও দেশের অন্যান্য জেলায় যেতে পারবেন। বাসস্ট্যান্ডটিতে যাত্রীদের জন্য টিকেট কাউন্টার, একটি সুপরিসর যাত্রীছাউনি এবং ওয়াশরুমের ব্যবস্থা রয়েছে।
উদ্বোধনের পর বাসের যাত্রী হলেন মাননীয় সংসদ সদস্য, মাগুরা-০২ ড.শ্রী বীরেন শিকদার ও জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ।
সাথে আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মহম্মদপুর, মাগুরা, উপজেলা নির্বাহী অফিসার, মহম্মদপুর, মাগুরা।
অতিথিদের বহনকারী বাসটি স্ট্যান্ড থেকে যাত্রা শুরু করে রাজা সীতারাম রায়ের কাছারি বাড়িতে এসে যাত্রা শেষ করে।
পরবর্তীতে রাজা সীতারাম রায়ের কাছারি বাড়ি সংস্কার, সৌন্দর্যবর্ধন কার্যক্রম ও পর্যটকদের সুবিধার জন্য কাছারি বাড়ি সংলগ্ন দোলমঞ্চ প্রাঙ্গণে একটি সুদৃশ্য রেস্ট হাউজ “বিলাসগৃহ” এর শুভ উদ্বোধন করা হয়।
এ উপলক্ষ্যে রাজা সীতারাম রায়ের কাছারি বাড়ি সংলগ্ন দোলমঞ্চ প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.শ্রী বীরেন শিকদার, মাননীয় সংসদ সদস্য, মাগুরা-০২।
অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা প্রশাসক, মাগুরা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মহম্মদপুর, মাগুরা।
পরিকল্পনা ও বাস্তবায়নে ছিলেন জনাব রামানন্দ পাল, উপজেলা নির্বাহী অফিসার, মহম্মদপুর, মাগুরা।
বাসস্ট্যান্ড উদ্বোধন ও রাজা সীতারাম রায়ের কাছারি বাড়ি সংস্কার কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে মাগুরা জেলায় যোগাযোগ ও পর্যটন খাতে এক নতুন দিগন্তের সূচনা হলো। আজ ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বিশ্ব পর্যটন দিবস। এবারের পর্যটন দিবসের প্রতিপাদ্য বিষয় “পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ” যা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অগ্রণী ভূমিকা রাখবে।
আসুন, আমরা গাড়ি চালকরা যত্রতত্র গাড়ি পার্ক না করে বাসস্ট্যান্ডের নির্দিষ্ট জায়গায় গাড়ি পার্ক করি এবং যাত্রীরা যত্রতত্র গাড়িতে না উঠে নির্দিষ্ট স্টপেজ থেকে গাড়িতে উঠি। ভ্রমণপিপাসুরা বাসস্ট্যান্ডের সুবিধা কাজে লাগাই এবং রাজা সীতারাম রায়ের কাছারি বাড়ির নব সৌন্দর্য উপভোগ করি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *