• Thu. Jun 20th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

ঝিনাইদহে নৌকার মিছিলে না যাওয়ায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, আটক ৩

Bybasicnews

Dec 1, 2023

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের ওপর হামলার ঘটনায় এক আওয়ামী লীগ নেতাসহ ৩জনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন সদর উপজেলার মধুহাটী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ.লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জুয়েল, টিটোন ও মিরাজ হোসেন। শ্মশানের গাছ কাটার প্রতিবাদ করা ও নৌকার মিছিলে অংশ গ্রহণ না করার কারণে হিন্দু সম্প্রদায়ের চার ব্যক্তিকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করার মামলায় তাদের আটক করা হয়।
বুধবার রাতে সদর উপজেলার মধুহাটী ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন, শ্রীপুর গ্রামের সন্তোষ কুমার বিশ্বাস, অমল কুমার বিশ্বাস, বিশ্বজিৎ প্রামাণিক ও চিরঞ্জীব কুমার বিশ্বাস।
আহত অমল কুমার বিশ্বাস জানান, কয়েকদিন আগে শ্রীপুর শ্মশানের গাছ কেটে বিক্রি করে দেয় গোপালপুর গ্রামের টিটন, মিল্টন ও মাসুদের নেতৃত্বে সংঘবদ্ধ দল। এ নিয়ে গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন প্রতিবাদসহ সাবেক ইউপি চেয়ারম্যান জুয়েলের কাছে বিচার দাবি করেন। জুয়েল বিচার না করে কালক্ষেপন করতে থাকেন। তিনি আরো জানান, এ অবস্থায় নৌকা প্রার্থীর মিছিলে অংশ নিতে বললে হিন্দু সম্প্রদায়ের লোকজন মিছিলে অংশ গ্রহণ করা থেকে বিরত থাকেন। এতে জুয়েলসহ তার দলবল ক্ষুদ্ধ হন। এ ঘটনার জের ধরে তারা বুধবার রাতে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালানো হয়। এ সময় চারজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়।
ঝিনাইদহ সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাজীব কুমার ঘোষ জানান, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে আসেন ঝিনাইদহের জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীন উদ্দিনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।
এ সময় আহতদের চিকিৎসার জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা, জেলা পুলিশের পক্ষ থেকে ২০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া স্থানীয় মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন ব্যক্তিগতভাবে আহতদের চিকিৎসার জন্য ৬০ হাজার টাকা প্রদান করেন।
ঝিনাইদহ সদর থানার ওসি শাহিদ উদ্দীন বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, এ ঘটনায় শ্রীপুর গ্রামের শান্তি কুমার বিশ^াস বাদি হয়ে একটি মামলা করেছেন। পুলিশ টিটোন ও মিরাজ নামে দুই জনকে গ্রেফতার করেছে। এদিকে ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি জুয়েল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের জন্যে মধুহাটী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ.লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জুয়েলকে আনা হয়েছে। প্রয়োজন হলে তাকে গ্রেফতার দেখানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *