• Sun. Feb 25th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

স্বাস্থ্যসেবায় খুলনা বিভাগের সেরা যশোর হাসপাতাল ও সিভিল সার্জন অফিস

Bybasicnews

Jan 1, 2024

মিলন হোসেন : স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে খুলনা বিভাগের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন অফিস। স্বীকৃতি স্বরূপ মিলেছে বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড-২০২৩। সকল চিকিৎসক সেবিকা ও কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকতার কারণে সেরা পুরস্কার অর্জন বলে সংশ্লিষ্টরা জানান।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারি থেকে থেকে ডিসেম্বর পর্যন্ত স্বাস্থ্যসেবা, জনস্বাস্থ্য কার্যক্রম ও উদ্ভাবনী কার্যক্রমের ভিত্তিতে বিশেষ অবদান রাখে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন অফিস। যে কারণে খুলনা বিভাগের মধ্যে এই দুই প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠত্ব ঘোষণা করা হয়েছে। রোববার আনুষ্ঠানিকভাবে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ ও সিভিল সার্জন  ডা. বিপ্লব কান্তি বিশ্বাসের হাতে পুরস্কার তুলে দেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মুনজুরুল মুরশিদ। এ সময় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. আখতারুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যশোরের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ জানান, স্বাস্থ্য সেবায় বিশেষ ভূমিকা রাখায় খুলনা বিভাগের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল প্রথম স্থানে রয়েছে। এই জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কেননা সবার আন্তরিকার কারণেই এই সাফল্য। এতে তিনি গর্বিত ও খুশি। এটা অবশ্যই যশোরবাসীর জন্য একটি বড় পাওয়া।

 

সিভিল সার্জন ডা.বিপ্লব কান্তি বিশ্বাস জানান,স্বাস্থ্যসেবার প্রাণকেন্দ্র হলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সেখানে গ্রামাঞ্চলের রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়।  খুলনা বিভাগের মধ্যে যশোর সিভিল সার্জন অফিস প্রথম স্থান অধিকার করার সাফল্যের দাবিদার সকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, চিকিৎসক, সেবিকা ও মাঠ পর্যায়ের কর্মচারীরা। কেননা সবার আন্তরিকতার কারণেই এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) যশোর জেলা শাখার সদস্য সচিব ডা. গোলাম মোর্তুজা জানান, স্বাস্থ্য সেবায় বিশেষ ভূমিকা রেখে যশোর জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন অফিস খুলনা বিভাগের মধ্যে সেরা হওয়ায় একজন চিকিৎসক নেতা হিসেবে তিনি খুবই খুশি হয়েছেন। এটা যশোরবাসীর জন্য গৌরবের। তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগে কয়েকবার যশোরের এই দুই স্বাস্থ্য প্রতিষ্ঠান দেশসেরা হয়েছে। অর্জন করেছে স্বাস্থ্য মন্ত্রীর জাতীয় পুরস্কার- ২০২০।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *