• Thu. Jun 20th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় প্রতিটি ভোট  কেন্দ্রে বোমা মারার হুমকি যুবকের,৭০টি ঝুকিপূর্ণ, পুলিশ সুপারের প্রেস ব্রিফিং

Bybasicnews

Jan 5, 2024

মাগুরা প্রতিনিধি :: মাগুরার দুটি আসনের বিভিন্ন কেন্দ্রে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে কমপক্ষে ৩টি করে বোমা বিস্ফোরণ এবং ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশের উপর বিএনপির গুপ্ত হামলার পরিকল্পনা ফাঁস হয়ে গেছে বলে পুলিশের দাবি।

নাশকতামূলক পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ইতোমধ্যেই মাগুরা জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি সজিব শেখকে গ্রেফতার করেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার দুপুরে মাগুরা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিং থেকে বিএনপির নাশকতা সৃষ্টির পরিকল্পনার বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানানো হয়।

পুলিশের হাতে গ্রেফতার সজিব শেখ মাগুরা শহরের পুলিশলাইন এলাকার মসলেম শেখের ছেলে। তার কাছে প্রাপ্ত মোবাইল ফোনে জাতীয়তাবাদী যুবদলের নামে পরিচালিত গ্রুপকলের আলাপচারিতায় কেন্দ্রে কেন্দ্রে হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্যে বিএনপির হাইকমান্ড থেকে মাগুরার বিভিন্ন নেতা-কর্মীদের ঢাকা থেকে ফিরে মাগুরায় অবস্থানের বিষয়টি উল্লেখ রয়েছে। একই সাথে নির্বাচনের দিনে ভোটাররা যাতে কেন্দ্রে যেতে না পারে সে লক্ষ্যে জনমনে ভীতি সঞ্চারের জন্যে সাউন্ড গ্রেনেড, চকলেট বোমা, পটকা, নিজস্ব প্রযুক্তিতে তৈরি হাতবোমা সংগ্রহ এবং প্রতিটি কেন্দ্রে কমপক্ষে ৩টি করে হাতবোমার ব্যবহার নিশ্চিত করা এবং বিশেষ করে পুলিশের উপর গুপ্ত হামলা করার পরিকল্পনা করা হয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

মাগুরা পুলিশ সুপার মো: মশিউদ্দৌলা রেজা বলেন, মাগুরার দুটি আসনের প্রধান প্রধান সড়ক সংলগ্ন ৭০টি ভোট কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে পুলিশের পক্ষ থেকে ৬ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হয়েছে। এসব কেন্দ্রে নাশকতা সৃষ্টির পরিকল্পনা নেওয়া হয়েছিল। আর লক্ষ্য বাস্তবায়নে কেন্দ্র থেকে স্থানীয় বিএনপি নেতা-কর্মীদেরকে ২ লক্ষ টাকা দেয়া হয়েছে। অতিরিক্ত টাকার প্রয়োজন হলে জেলা বিএনপির আহ্বায়ক আলি আহমেদ এবং বিএনপি নেতা মনোয়ার হোসেন খান ব্যবস্থা করবেন বলে গ্রেফতারকৃত সজিবের ফোনের গ্রুপকল থেকে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *