• Sun. Apr 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

সাবেক মেয়র ও আ,লীগ নেতা মরহুম আলতাফ হোসেনের মৃত্যুবার্ষিকী পালন

Bybasicnews

Feb 14, 2024
মাগুরা প্রতিনিধি: কবর জিয়ারত, স্মরণসভা এবং মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে মাগুরায় জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বর্ষিয়ান রাজনৈতিক নেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

 

দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচছাসেবক লীগ, শ্রমিক লীগ এবং কৃষকলীগের নেতা-কর্মীরা মাগুরা পৌর কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন এবং জিয়ারতে অংশ নেন।

 

 

পরে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ’র সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় জননেতা আলতাফ হোসেনের রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে স্মৃতিচারণ করেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, এডভোকেট শফিকুজ্জামান বাচ্চু, সৈয়দ শরিফুল ইসলাম, ইনামুল হক হিরক, যুগ্ম সাধারণ সম্পাদক মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, ক্রীড়া ব্যক্তিত্ব মাশরুর রেজা কুটিলসহ আরো অনেকে।পরে দোয়া পরিচালনা করেন মাগুরা জেলা আওয়ামী উলামা লীগের সদস্য সচিব মাওলানা আমজেদ হুসাইন।মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা আলতাফ হোসেন তার রাজনৈতিক জীবনে একজন প্রজ্ঞাবান ব্যাক্তিত্বের অধিকারী ছিলেন। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৪ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্বে ছিলেন।মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করছিলেন।এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, শিশু ও চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু। এছাড়া ১৯৬৯ সনের গণ অভ্যুত্থানে তিনি মাগুরার নেতৃত্ব দিয়েছেন।জননেতা আলতাফ হোসেন ২০১৩ সনের ১২ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তার জন্ম ৩০ সেপ্টেম্বর ১৯৪১ সন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *