• Sun. May 19th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

এক যুবলীগ নেতার জমি দখল করলেন আরেক যুবলীগ নেতা

Bybasicnews

Apr 23, 2024

 মোরেলগঞ্জ প্রতিনিধি:

বাগেরহাটের মোরেলগঞ্জে এক যুবলীগ নেতার রেজিস্ট্রিকৃত জমিতে মধ্যরাতে ঘর তুলে জমি দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দিবাগত রাত ৩ টার দিকে  নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামে এ ঘটনা ঘটে। গভীর রাতে বর্তমান মেম্বার ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুর রহিম মৃধার জমি দখল করে নেয় একই ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী ইউনিয়ন যুবলীগের সাবেক সহ সভাপতি মো. জসিম উদ্দিন মৃধা।জমির দখল ধরে রাখতে রাতারাতি ঘর তুলে সেখানে বসবাস শুরু করেছেন দখলদার জসিম মৃধার লোকজন। রহিম মৃধা জমি দখলের আশংকায় রবিবার রাতে থানায় লিখিত অভিযগো দায়ের করলেও দখল ঠেকাতে পারেনি।

ভুক্তভোগী যুবলীগ নেতা ওয়ার্ড মেম্বার রহিম মৃধা বলেন, ফিরোজা বেগমসহ ৬ জনের নিকট থেকে দশমিক ১১ (.১১) শতক জমি গত ৩ মার্চ তিনি কবলা রেজিষ্ট্রি নেন। বিষয়টি জানার পরে রবিবার (২১ এপ্রিল) রাতে ওই জমিতে পাকা দেয়াল নির্মাণ ও ঘর তুলে দখল নেয় জসিম মৃধা।

এ সম্পর্কে জমি দাতাদের একজন রুশিয়া বেগম বলেন, জসিম মৃধা মাত্র ২০ হাজার টাকা দিয়ে জমি কেনার জন্য(রজিষ্ট্রিবিহীন) চুক্তি করেছিলো। ওই চুক্তি ভঙ্গ করে সে দীর্ঘ ৮ বছরেরও জমি রেজিষ্ট্রি না নিয়ে মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে জমি দখল নেওয়ার চেষ্টা করে। তাই, তাকে না দিয়ে রহিম মৃধাকে জমি দিয়েছি।

এ বিষয়ে সাবেক যুবলীগ নেতা জসিম মৃধা জানান, বিবাদমান জমিটুকু কেনার জন্য ২০১৫ সালে ২০ হাজার টাকা দিয়ে বায়না চুক্তি করেছেন তিনি। পরে দাতা পক্ষ তার সাথে প্রতারণা করে রহিম মৃধাকে রেজিষ্ট্রি করে দিয়েছে। তাই তিনি ৩-৪ দিন পূর্বে জমিতে দখল নিয়েছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন বলেন, রাতে ঘর তুলে জমি দখলের বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *