• Thu. Jun 20th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় কলেজ ছাত্র পাভেল হত্যা মামলায় একজনের ফাঁসি ৬ জনের যাবজ্জীবন

Bybasicnews

Sep 1, 2022

মাগুরা : মাগুরায় কলেজ ছাত্র মেহেদি হাসান পাভেল (১৮) হত্যা মামলার রায়ে সেলিম আজাদ (৫০) নামে একজনকে মৃত্যুদণ্ড এবং ৬ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ফারজানা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

মামলা সূত্র জানা যায়, ২০১২ সালের ২৬ আগস্ট রাতের বেলা মহম্মদপুর উপজেলার জোকা গ্রামের ইসরাইল মুন্সির ছেলে সেলিম আজাদ গ্রামের পাঠাগারে টেলিভিশন দেখার নাম করে প্রতিবেশি মেহেদি হাসানকে পাভেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ওই ঘটনার পর রাত ৩ টার দিকে বাড়ির পাশে তার মৃতদেহ পাওয়া যায়।

এ ঘটনার পর নিহত মেহিদি হাসান পাভেলের বাবা রেজাউর রহমান মহম্মদপুর থানায় ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার যাবতীয় সাক্ষ্য প্রমাণাদি শেষে বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন সেলিম আজাদের স্ত্রী রুমা পারভিন, শ্বশুর আবির হোসেন, শাশুড়ি মোমেনা খাতুন, শ্যালক জাকির হোসেন, সাইদুর রহমান ও সাইদুর রহমানের ছেলে খালিদ হোসেন। তাদের বাড়ি মহম্মদপুর উপজেলার বালিদিয়া গ্রামে।

মামলার সরকার পক্ষের আইনজীবী আবু বক্কার মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করে জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৬ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জারিমানা অনাদায়ে আরো ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

অন্যদিকে আসামী পক্ষের আইনজীবী রোকনুজ্জামান খান বলেন, এই হত্যাকাণ্ডটির প্রত্যক্ষদর্শী কোনো সাক্ষী নেই। বিধায় এই রায় যথাযথ না হওয়ায় সুবিচারের স্বার্থে উচ্চ আদালতে বিচার প্রার্থনা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *