• Tue. May 21st, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় প্রধান বিচারপতি আদালত প্রাঙ্গণে বিশ্রামাগার ভিত্তি প্রস্তর স্থাপন করেন

Bybasicnews

Apr 12, 2023

শামীম শরীফ
মাগুরায় জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ১২ এপ্রিল বুধবার ২০২৩ ইং আগত বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, মাননীয় বিচারপতি জনাব হাসান ফয়েজ সিদ্দিকী, বাংলাদেশের প্রধান বিচারপতি।
তিনি বলেন বাংলাদেশে প্রায়ই চার কোটি মানুষ প্রতিদিন আদালতে আসা-যাওয়া করেন, এরা রাষ্ট্রের মালিক, আর তাদেরকে আমাদের বিচারিক সেবা দেওয়ার দায়িত্ব। বারে জায়গা স্বল্পতার কারণে, আদালত প্রাঙ্গণে এসে তারা কোথায় বসবে কোথায় যাবে, এরপর যখন মহিলারা আসেন তাদের দুঃখ-কষ্ট শরোহা করার জন্য আমরা আপনাদের বসার জায়গা অর্থাৎ বিশ্রামাগার করার সিদ্ধান্ত নেই।
এই ন্যায়কুঞ্জ বিশ্রামাগারে ৬০ থেকে ৭০ জন লোকের বসার সুব্যবস্থা থাকবে। এখানে দুইটি টয়লেট থাকবে একটি মহিলাদের জন্য অন্যটি পুরুষ,আর একটা ফাস্টফুডের দোকান থাকবে যাতে করে তারা এখানে এসে স্বস্তিতে একটু সময় কাটাতে পারে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এই ন্যায়কুঞ্জ বিশ্রামাগার করার জন্য সারা বাংলাদেশে ৩৫ কোটি টাকা দিয়েছেন। প্রতিটা জেলায় ৫০ লক্ষ টাকা আমরা দিয়েছি।
মাননীয় প্রধান বিচারপতি জনাব হাসান ফয়েজ সিদ্দিকী, জেলা ও দায়রা জজ মাগুরা প্রাঙ্গণে একটি লিচু গাছ রোপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা প্রশাসক, মাগুরা।মোঃ মসিউদ্দৌলা রেজা, পিপিএম-সেবা ( বার) পুলিশ সুপার, মাগুরা। জনাব অমিত কুমার দে সিনিয়র, জেলা দায়রা জজ, মাগুরা। মাগুরা জেলা আইনজীবী সমিতির সকল সদস্যবৃন্দ । শামীম আহমেদ খান, সাধারণ সম্পাদক, প্রেসক্লাব, মাগুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *