• Sat. May 4th, 2024

Basic News24.com

আমরা সত্য প্রকাশে আপোষহীন

মাগুরায় ৭ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন প্রত্যাহার

Bybasicnews

Apr 23, 2024

মাগুরা প্রতিনিধি: মাগুরায় প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শেখ নবীব আলি ও এ এইচ এম জাহিদুর রেজা চন্দন এবং সদর ও শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের তিন প্রার্থী।

মাগুরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ৮ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্ধারিত সময়ের মধ্যে মোট ৭ প্রার্থী যথাক্রমে শেখ নবীব আলী, মীর আবদুল কুদ্দুস, মো: জাহাঙ্গীর হোসেন, মো: রানা আমির ওসমান, এ এইচ এম জাহিদুর রেজা চন্দন, মো: রেজাউল ইসলাম এবং উত্তম কুমার বিশ্বাস মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু মনোনয়ন পত্র প্রত্যাহারের নির্দিষ্ট সময় ২২ এপ্রিলের মধ্যে শেখ নবীব আলী এবং এ এইচ এম জাহিদুর রেজা চন্দন নিজেদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

অন্যদিকে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী জামায়াতে ইসলামী রাজনৈতিক দলের মাগুরা শহর শাখার সেক্রেটারী মো: ফারুক হোসেন নিজের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। এ অবস্থায় সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন সুমন কুমার ঘোষ, মো: বাহারুল ইসলাম এবং আপেল মাহমুদের মধ্যে সীমাবদ্ধ থাকলো।

এদিকে দ্বিতীয় ধাপের নির্বাচনে শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌ম্যান পদে মোট ৭ প্রার্থী যথাক্রমে প্রান্ত কুমার চাকী, কাজী জালাল উদ্দিন, মো: বাবুল রেজা, মো: মিজানুর রহমান, মো: খাইরুল আলম, মো: আলীনুর রহমান এবং খলিলুর রহমান নির্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিলের মধ্যে খলিলুর রহমান এবং জামায়াতের প্রার্থী মো: মিজানুর রহমান মনোনয়ন পত্র প্রত্যাহারে করে নিয়েছেন।

এবারের উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার বিষয়ে জামায়াতে ইসলামী কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছে। যার পরিপ্রেক্ষিতে মাগুরার সদর ও শ্রীপুর উপজেলা পরিষদে মনোনয়ন পত্র দাখিলের পরও তারা নিজেদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জেলা জামায়াত ইসলামী সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *